মুস্তাফিজের রাজস্থান রয়েলসের একাদশ প্রকাশ

রাজস্থান রয়্যালস আইপিএল ২০২১ নিলামের আগে ৮ খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে এবং আইপিএলের মিনি-নিলামের সময় নতুন ৮ জন খেলোয়াড় কিনেছে ২৪.২০ কোটি রুপিতে। রাজস্থান রয়্যালস ক্রিস মরিসকে আইপিএল নিলামের ইতিহাসে সর্বোচ্চ মূল্য ১৬.২৫ কোটি রুপিতে কিনেছে। শিবম ডুবেকে ৪.৪ কোটি রুপিতে রাজস্থান রয়্যালসের আরেকটি বড় কেনা ছিল।

রাজস্থান রয়্যালস ২০২০ সালের আইপিএল শেষ করে অষ্টম স্থানে থেকে। ২০০৮ সালে আইপিএল অভিষেক মরসুম জয়ী ফ্র্যাঞ্চাইজিটি এবার চাইবে আইপিএল ২০২২-তে আরও ভাল পারফরম্যান্সের জন্য। এখানে আমরা প্রথম খেলায় রাজস্থান রয়্যালসের সেরা অনুমানিত একাদশকে দেখি আইপিএল নেইঃ

১। সানজু স্যামসনঃ স্টিভ স্মিথকে অধিনায়কত্ব থেকে বাদ দেওয়ার পর পর অধিনায়ক হিসাবে সানজু স্যামসনই ছিল দলটির সেরা পছন্দ। আইপিএল ২০২১ মৌসুমে তিনি রাজস্থান রয়্যালসের নেতৃত্ব দিবেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান গত মৌসুমে কিছু দুর্দান্ত ইনিংস খেলেন।

স্যামসন ছিলেন রাজস্থান রয়্যালসের ‘আইপিএল ২০২০-তে সর্বোচ্চ রান সংগ্রহকারী’। ১৪ ইনিংসে মোট ৩৭৫ রান করেন। তার স্ট্রাইক রেট ছিল ১৫৮+ এবং সাথে তিনটি অর্ধশতকও করেছেন। উদ্বোধনী স্থানে তাঁর আশ্চর্য স্ট্রাইক রেট উপকারী হবে।

২। জোস বাটলারঃ হার্ড-হিট করার ক্ষমতা নিয়ে জোস বাটলার রাজস্থান রয়্যালসের হয়ে দুর্দান্ত ওপেনার হবেন। গত মৌসুমে, জোস বাটলার ১২ ইনিংসে ৩২৫ রান করেন। পুরো মৌসুম জুড়ে তার দুর্দান্ত স্ট্রাইক রেট ছিল ১৪৪+ এবং ২ অর্ধশতকও রয়েছে। ওপেনার হিসাবে তিনি সানজু স্যামসনের দুর্দান্ত সমর্থন পাবেন।

৩। বেন স্টোকসঃ গত মৌসুমে বেন স্টোকস তার দারুণ ব্যাটিং দক্ষতার পরিচয় দিয়েছিলেন। তিনি মাত্র ৮ ইনিংসে ২৮৫ রান করেছিলেন। ইংলিশ এই অলরাউন্ডার 142.5 এর স্ট্রাইক রেটে ১টি সেঞ্চুরি এবং ১টি অর্ধশতকও করেছিলেন। তিনি ২০২১ সালের আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবেন।

৪। মনান ভোহরাঃ রাজস্থান রয়্যালসের হয়ে ব্যাটসম্যানের পক্ষে মানান ভোহরা একটি ভাল বিকল্প। ভোহরা দীর্ঘদিন দলে রয়েছেন এবং অতীতে রাজস্থান রয়্যালসের হয়েও তিনি দুর্দান্ত নক করেছেন। মিডল অর্ডার পজিশনে তিনি দুর্দান্ত ব্যাটসম্যান হবেন।

৫। রিয়ান পরাগঃ পরাগ গত আইপিএলে ৮ ইনিংসে ৮৬ রান করেন। প্যারাগ আইপিএল ২০২১ সংস্করণে তার দক্ষতা বিকাশ করতে পারে এবং তাই দলের উচিত তার যোগ্যতা প্রমাণ করার জন্য আরও বেশি সুযোগ দেওয়া।

৬। শিবম দুবেঃ অলরাউন্ডার শিবম দুবেকে বেঙ্গালুরু ছেরে দেওয়ার পর রাজস্থান রয়েলেস ৪.৪ কোটি রুপিতে কিনে নেয়। আইপিএল ২০২০-এ রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলতে গিয়ে দুবে নিজের বোলিংয়ে ৫ ইনিংসে ৪ উইকেট নিয়েছিলেন। তিনি ৯ ইনিংসে ১২৯ রান করেছেন।

৭। রাহুল তেওয়াতিয়াঃ ২০২০ সালে আইপিএল-এ শেল্ডন কট্রেলের বলে টানা পাঁচটি ছক্কা মারার পর রাহুল তেওয়াতিয়ার নামটি জনপ্রিয় হয়েছিল। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচে জাতীয় দলে তার বাছাইও হয়েছে। রাহুল তেওয়াতিয়া প্রমাণ করেছেন যে সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে তিনি কতটা বিপজ্জনক হতে পারেন। তাঁর দ্রুত ব্যাটিং স্টাইল রাজস্থান রয়্যালসকে অনেকাংশে সহায়তা করবে।

৮। শ্রেয়াস গোপালঃ আইপিএল ২০২১ তে রাজস্থান রয়্যালসের হয়ে ডানহাতি লেগ-ব্রেকের বোলার হিসেবে শ্রেয়াস গোপাল খেলবে। রাজস্থান রয়্যালসের স্পিন বিভাগে খুব বেশী বিকল্প নেই এবং শ্রেয়াস গোপাল উপলব্ধ সেরা বিকল্প হিসাবে আবির্ভূত হয়েছেন।

৯। ক্রিস মরিসঃ ক্রিস মরিস আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার। বেঙ্গালুরু তাকে ছেড়ে দেওয়ার পর রাজস্থান রয়েলস তাকে ১৬.২৫ কোটি রুপিতে কিনে নেয়। গত আইপিএলে তিনি ৯ ম্যাচে ১১ উইকেট নিয়ে ছিলেন। এক ম্যাচে চার উইকেট নিয়ে ছিলেন। সম্প্রতি দঃ আফ্রিকা দলের হয়ে বেশ ফর্মে রয়েছেন তিনি।

১০। জোফার আর্চারঃ জোফরা আর্চার হলেন রাজস্থান রয়েলসের সবচেয়ে বড় বোলিং অস্ত্র। ইংলিশ এই বোলার সাম্প্রতিক সময়ে তার পেস এবং বাউন্সার দিয়ে ব্যাটসম্যানদের উপর আধিপত্য বিস্তার করে থাকেন। গত মৌসুমে তিনি ১৪ ম্যাচে ২০ উইকেট তুলে নেয়। ক্রিস মরিসের সাথে অবশ্যই তাকে সামনে থেকে বোলিংয়ের নেতৃত্ব দিতে হবে।

১১। জয়দেব উনাদকাটঃ আইপিএলে উনাদকাট তেমন ভাল পারফর্মেন্স করতে না পারলেও ভারতে বোলাদের মধ্যে তিনি অন্যতম একজন সেরা বোলার।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*