মুসলিম ক্রিকেটার খাঁজাকে ১৯৫ রানে রেখে ইনিংস ঘোষণা করল অস্ট্রেলিয়া

এবার ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে ছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খাজা। তবে বৃষ্টির কারণে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার সিডনি টেস্টের তৃতীয় দিন খেলা হয়নি একটি বলও। চতুর্থ দিনের শুরুতেও ছিল বৃষ্টি। বৃষ্টির পর খেলা শুরু হয়েছে, তবে অস্ট্রেলিয়া আর ব্যাটিংয়ে নামেনি। খাঁজাকে ১৯৫ রানে অপরাজিত রেখে ৪ উইকেটে ৪৭৫ রানে ইনিংস ঘোষণা করে দিয়েছে অজিরা।


এদিকে ডাবল সেঞ্চুরির এত কাছে গিয়েও আর ব্যাটিংয়ে না নামতে পেরে হতাশ হওয়ারই কথা খাজার। তৃতীয় দিন শেষে খাজা বলেছিলেন, ‘দ্রুত রান তুলে ইনিংস ঘোষণা করতে পারি। আমি অধিনায়ক নই। বোলিংয়ে নেমে গেলে ব্যাপারটা নির্মম হবে।’ ব্যাপারটা তাহলে নির্মমই হলো।

তবে খাঁজার প্রতিক্রিয়া এখনো জানা যায়নি, তবে বিষয়টি নিয়ে এরই মধ্যে টুইটারে বইছে ঝড়। এক ভক্ত লিখেছেন, ‘টেস্ট ক্রিকেটে খাঁজার প্রথম ডাবল সেঞ্চুরি দেখার জন্য গত তিন দিন ধরে অপেক্ষায় ছিলাম। এখন প্যাট কামিন্স ইনিংস ঘোষণা করে দিল।’ আরেকজন লিখেছেন, ‘স্টিভ স্মিথ যদি ১৯৬ রানে অপরাজিত থাকতেন, তাহলে কি তারা ইনিংস ঘোষণা করত? আমি তো খাজা ও স্মিথের মধ্যে কোনো পার্থক্য দেখি না।



এদিকে বোলিংয়ে নেমে এরই মধ্যে দুই প্রোটিয়া ওপেনারকে সাজঘরে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। প্রতিবেদন লেখার সময় দক্ষিণ আফ্রিকার স্কোর ২ উইকেটে ৩৭ রান। অধিনায়ক ডিন এলগারকে (১৫) ফিরিয়েছেন জশ হ্যাজেলউড। সারেল আরভিকে বোল্ড করেছেন ন্যাথান লায়ন।

Sharing is caring!