মুশফিক দায়িত্ববান ছেলে, প্রস্তুত হয়েই ফিরবে

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মুশফিক অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।ব্যাক্তিগত কারণে জিম্বাবুয়ে সফর শেষ না করেই দেশে ফিরেছেন মুশফিকুর রহিম।

ব্রেন্ডন টেলরদের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলা হচ্ছে না তার। এদিকে জিম্বাবুয়ে থেকে ফিরেই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। সেক্ষেত্রে মুশফিক আবার কবে দলের সঙ্গে যোগ দেবেন এ নিয়ে কৌতহল সকলেরই।

জিম্বাবুয়ে সফরের আগে জানা গিয়েছিল, টেস্ট আর ওয়ানডে খেললেও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি চেয়ে রেখেছেন মুশফিক। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষ করে টাইগাররা সরাসরি অস্ট্রেলিয়া সিরিজের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন। মুশফিককে তখন কোয়ারেন্টাইন পালন করে আবার দলের সঙ্গে যোগ দিতে হত।

এই ঝামেলা এড়াতেই পরে সিদ্ধান্ত বদল করে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন বলে জানিয়েছিলেন মুশফিক। কিন্তু হঠাত করেই তার বাবা-মা করোনায় আক্রান্ত হওয়ায় ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরে আসেন। সেক্ষেত্রে আবারো দলের জৈব সুরক্ষা বলয়ে মুশফিকের প্রবেশ অনিশ্চয়তার মধ্যে পড়ে যায়।

ঠিক কবে নাগাদ মুশফিক আবারো দলের সঙ্গে যোগ দেবেন, এ ব্যাপারে নিশ্চিত করে কিছু জানাননি নির্বাচক হাবিবুল বাশার সুমন। বরং এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে দায়িত্ববান আখ্যা দিয়ে তিনি জানালেন, যখন নিজেকে মানসিকভকবে প্রস্তুত মনে করবেন তখনই দলের সঙ্গে যোগ দেবেন মুশফিক।

বাশার বলেন, ‘আমার মনে হয় ওকে সময় দেই আমরা। মুশফিক খুব দায়িত্ববান ছেলে। কি করতে হবে কি করতে হবে না ও এটা খুব ভালো বোঝে। এটা ওর ওপর ছেড়ে দেয়া উচিত। ও যখন ভালো মনে করবে, ও যখন প্রস্তুত মনে করবে মানসিকভাবে অবশ্যই ও তখনই আমাদের সঙ্গে যোগ দেবে। আমার মনে হয় যে ওকে একটু একা থাকতে দেয়া উচিত এই সময়টায়।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*