মুশফিকের আয়নায় বিপদে পড়ল রশিদ খান

বারের বিশ্বকাপে দুর্ধর্ষ পারফর্ম করা দলগুলোর একটি আফগানিস্তান। যুদ্ধবিধ্বস্ত দেশটি যে এই ফরম্যাটে কতটা প্রতাপশালী, তা প্রমাণিত হচ্ছে প্রতিটি ম্যাচে। স্কটল্যান্ডকে ১৩০ রানে হারালেও পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত লড়াই করে জয়ের দোরগোড়া থেকে হারতে হয়েছে। তাই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেট নিলেও রশিদ খানের মন ভালো নেই।

বল হাতে চলতি বিশ্বকাপে দুর্ধর্ষ হয়ে উঠেছেন রশিদ খান। তিনি ব্যক্তিগত অর্জনের চেয়ে যুদ্ধবিধ্বস্ত দেশের জনগনের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। তাতে ব্যর্থ হয়ে দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন রশিদ, ‘দেশ-বিদেশে থাকা সমস্ত সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।

ম্যাচ জিতে আপনাদের উচ্ছ্বাস এবং মুখে হাসি এনে দিতে পারিনি। কিন্তু আপনাদের সমর্থন এবং প্রার্থনা বাকি ম্যাচগুলির জন্য আমাদের কাছে গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টিতে ১০০ উইকেট নেওয়ার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ। আফগানিস্তান জিন্দাবাদ।

এদিকে আসরে সবচেয়ে খারাপ পারফর্মেন্স বোধহয় বাংলাদেশই করছে। এখন পর্যন্ত কোনো জয়ের মুখ দেখেনি। হারগুলোও হচ্ছে বাজেভাবে। লজ্জার হারের পর মুশফিকুর রহিম আবার সমালোচকদের আয়না দেখতে বলে ঝামেলা পাকিয়েছেন।

সেখানে রশিদ দেখালেন, নিজের কাজ করতে না পারার দুঃখটা কেমন হওয়া উচিত। গত শুক্রবার মোহাম্মদ হাফিজ এবং বাবর আজমের উইকেট নেন রশিদ। আফগানরা ম্যাচ হারলেও তাদের লড়াইয়ের প্রশংসা করছে সারা দুনিয়া।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*