মাহমুদউল্লাহর দুটি সিদ্ধান্তে দ্বিমত তামিমের

আনন্দ বার্তা স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দুটি সিদ্ধান্ত পছন্দ হয়নি তামিম ইকবালের। বাংলাদেশের ওপেনার মনে করেন, দুটি সিদ্ধান্ত সঠিকভাবে নিতে পারলে স্কটল্যান্ডকে হারানো সম্ভব হতে পারত।

প্রথমত, ম্যাচের একাদশে পরিবর্তন আনতেন তামিম। নাইম শেখকে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে মাঠে নামাতেন তিনি। এছাড়া দলের মূল বোলারদের সঠিকভাবে ব্যবহার করার উপর নজর দিতেন তিনি।

ম্যাচের এক পর্যায়ে ৫৩ রানে ছয় উইকেট হারায় স্কটল্যান্ড। এরপর আফিফ হোসেনকে বোলিংয়ে আনেন অধিনায়ক মাহমুদউল্লাহ। সেই ওভারে দশ রান নেন স্কটল্যান্ডের ব্যাটসম্যানরা। দলের মূল পাঁচ বোলার দিয়েই ২০ ওভারের কোটা পূরণ করতেন বলে জানান তামিম।

এই প্রসঙ্গে ক্রিকফ্রেঞ্জিতে প্রচারিত নগদ প্রেজেন্টস দ্য তামিম ইকবাল শো’তে তামিম বলেন, ‘দুটি জায়গায় আমি পরিবর্তন আনতাম। এক হচ্ছে নাইম শেখকে যদি আমি ওপেনার ঘোষণা দিয়ে নিয়ে যাই। তাহলে ওকে অবশ্যই খেলাতাম। এটা ব্যাপার না সে কী করছে না করছে। দ্বিতীয় হচ্ছে, আজকে যে অবস্থায় খেলা হচ্ছে, আমি আমার প্রধান বোলারদেরই ব্যবহার করতাম।’

তিনি আরও বলেন, ‘আজকে যখন ৫০ রানে ছয় উইকেট (৫৩ রানে ছয় উইকেট), আমার তো আসলে ২০ ওভারের কোটা পূর্ণ করার জন্য বোলার আছে। এই দুইটা সিদ্ধান্ত ছাড়া রিয়াদ ভাই যে সিদ্ধান্তগুলো নিয়েছে আমি তার সঙ্গে একমত।’

আর আমেরাত স্টেডিয়ামে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১৪০ রান করে স্কটল্যান্ড। জবাবে ২০ ওভারে সাত উইকেটে ১৩৪ রান করে থেমে যায় বাংলাদেশ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*