মাহমুদউল্লাহ’র টেস্ট ছাড়ার সিদ্ধান্ত নিয়ে যা বললেন তার স্ত্রী

অনেকটা হুট করেই টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জিম্বাবুয়ের বিপক্ষে হারারে টেস্টের পর আর সাদা জার্সিতে খেলবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন কিন্তু আনুষ্ঠানিকভাবে জানাননি কিছু। তার এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন স্ত্রী জান্নাতুল কাওসার।

রোববার হারারে টেস্ট শেষে ফেসবুক পোস্টে নিশ্চিত করেন মাহমুদউল্লাহ’র অবসরের বিষয়টি। লেখেন আবেগঘন পোস্ট। “১১ জুলাই, টেস্ট ক্রিকেটকে বিদায় বলাটা অনেক কঠিন হলেও আপনি অনেক ভালো স্মৃতি, সম্মানজনক পারফরম্যান্স এবং গর্ব নিয়ে বিদায় নিচ্ছেন।

যা অনেক ক্রিকেটারই পারেন না। আপনি বাংলাদেশের টেস্ট ক্রিকেটের জন্য অনেক অবদান রেখেছেন। আমি আপনার সিদ্ধান্তকে সম্মান জানাই। আপনার জন্য প্রার্থনা করি, ভবিষ্যতে যেন আরও সফল হতে পারেন। আপনি আমার চ্যাম্পিয়ন, ভক্তদের কাছেও চ্যাম্পিয়ন হয়ে থাকবেন।

আমি আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত আপনার সঙ্গে আছি।” দীর্ঘ ১৬ মাস পর টেস্ট দলে ফিরেই এমন সিদ্ধান্ত অনেকের কাছে ধাক্কা মনে হয়েছে। এমন কী এতদিন পর ফিরেও ১৫০ রানের দুর্দান্ত একটা ইনিংস খেলে টেস্ট ছাড়ার সিদ্ধান্ত নেয়া তো দেশের ক্রিকেটের জন্য বড় ধাক্কাই বটে।

তবে মাহমুদউল্লাহ রিয়াদ হয়তো এমন একটা দিনের জন্যই অপেক্ষা করছিলেন। গত বছর ফেব্রুআরিতে পাকিস্তানের বিপক্ষে ভালো খেলতে না পারায় হেড কোচ রাসেল ডমিঙ্গো জানিয়ে দেন, সাদা বলের ক্রিকেটে মনযোগী হতে। তবে জিম্বাবুয়ের সফরের টেস্ট দলে হুট করে ডাক পড়লেও নিজেকে আবারও প্রমাণ করেন এখনও ফুরিয়ে যাননি তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*