মাহমুদউল্লাহকে নিয়ে মুশফিকের আবেগঘন বার্তা

হারারে টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ২২০ রানে বিশাল জয় পেল বাংলাদেশ। যা মাহমুদউল্লাহর জন্য স্মরণীয় বিদায়ী অর্ঘ্য। টেস্টের তৃতীয়দিন ড্রেসিংরুমে লাল বলের ক্রিকেটকে বিদায় জানানোর কথা বলেছিলেন তিনি। যা ছিল শুক্রবারের গুঞ্জন। শনিবার সেটি বাস্তবে রূপ নিল।

পঞ্চমদিনের খেলা শুরু হওয়ার আগে সতীর্থরা গার্ড অব অনার দিলেন তাকে। অধিনায়ক মুমিনুল হক সুযোগ করে দিলেন মাহমুদউল্লাহর নেতৃত্বে গোটা দলের মাঠে নামার। টেস্ট ক্যারিয়ারটা দারুণ পরিসংখ্যান দিয়ে শেষ করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ঠিক যেভাবে রাঙিয়েছিলেন অভিষেকও।

২০০৯ সালে অভিষেক টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেট শিকার করেছিলেন মাহমুদউল্লাহ। আর শেষ টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে করলেন ১৫০ রান। ম্যাচসেরার পুরস্কারও উঠল তার হাতে।এরপরও হঠাৎ করে মাহমুদউল্লাহ রিয়াদের অবসরের ঘোষণায় মর্মাহত সতীর্থরা।

বিশেষ করে জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীমও মর্মাহত। সম্পর্কে রিয়াদের ছোট ভায়রাভাই তিনি। মাহমুদউল্লাহকে নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ ও টুইটারে আবেগঘন বার্তা লিখেছেন মুশফিক। মাহমুদউল্লার সঙ্গে নিজের হাস্যজ্জ্বল ছবি শেয়ার করেছেন।

অবশ্য রিয়াদের অবসরের শব্দটি কৌশলে এড়িয়ে গেছেন। হারারে টেস্টে মাহমুদউল্লাহর পারফরম্যান্সের প্রশংসা করে মি. ডিপেন্ডেবল লিখেছেন, ‘ অভিনন্দন রিয়াদ ভাই আপনার ৫০তম টেস্টে ম্যাচবিজয়ী পারফরম্যান্সের জন্য।

ম্যান অব দ্য ম্যাচের জন্য অভিনন্দন।মাশাআল্লাহ। আজ দারুণ জয় পেয়েছি আমরা। আলহামদুলিল্লাহ আমাদের তরুণ গংয়ে মিরাজ, শান্ত, লিটন, তাসকিন ও শাদমানের পারফরম্যান্সও দুর্দান্ত ছিল। সামনে আরো আসছে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*