মার্কিন সেনাদের ওপর হা’ম’লা বৃদ্ধির হুমকি !

ইরা’কের কা’তাইব হি’জবুল্লাহ দেশটিতে থাকা মার্কিন সে’নাদের ওপর হা’ম’লা বৃ’দ্ধির হু’ম’কি দিয়েছে। তু’রস্ক’ভিত্তিক আ’নাদোলু এ’জেন্সির খবরে বলা হয়েছে, গত রোববার রাতে যুক্ত’রাষ্ট্রের সে’নারা ইরাক-সিরিয়া সীমান্তে ইরান সমর্থিত বি’দ্রো’হী গো’ষ্ঠী হা’শদ আল শা’বির ওপর বি’মান হা’ম’লা চা’লায়।

এই হা’ম’লা’র পর যুক্তরাষ্ট্রের সেনাদের ওপর আ’ক্র’মণ বৃদ্ধির হু’মকি দিয়েছে ইরান সমর্থিত আ’রেক বি’দ্রোহী গো’ষ্ঠী কাতা’ইব হি’জবুল্লা’হ। অবশ্য সোমবার স্থানীয় সময় রাতে সিরিয়ায় মোতা’য়েন মার্কিন বাহিনীর ওপর কয়েক দফা র’কে’ট হা’ম’লা হয়।

তবে এতে কেউ হ’তা’হ’ত হয়নি। এর আগে গত মে মাসে ইরা’কের এই স’ন্ত্রা’সবাদ-বি’রোধী প্র’তিরোধ সংগঠন (কা’তাইব হি’জবুল্লা’হ) হুঁশিয়ারি উচ্চারণ করে বলে, ইরাক থেকে মা’র্কিন সে’নাদেরকে অবশ্যই সরিয়ে নিতে হবে, তা না হলে মার্কিন সেনারা প্রতি’রোধের মুখে পড়’বে।

সংগঠনটির মুখপাত্র মোহাম্মদ মহি বলেন, যদি আমে’রিকার সেনারা ইরাক ছাড়’তে না চায় তাহলে কাতাইব হি’জবু’ল্লার যো’দ্ধা’রা তাদের বি’রুদ্ধে ব্যবস্থা নেবে। সোমবার যুক্ত’রাষ্ট্রের সেনাদের ওপর আ’ক্রম’ণের হু’ম’কি দিয়ে সিনিয়র কাতাইব হিজ’বুল্লাহ ক’মান্ডা’র আলী আল আসকারি বলেন যু’ক্তরাষ্ট্রের স’ন্ত্রা’সী দৃষ্টি’ভ’ঙ্গির জবাব নিন্দার মাধ্যমে নয়, কাজের মাধ্যমে দেওয়া উচিত।

যু’ক্তরাষ্ট্রের সেনাদের ‘শ’ত্রু’ উল্লেখ করে তিনি তাদের সদর দপ্তরে আ’ক্র’মণের আ’হ্বান জানান। দ’খলদা’রদের হাত থেকে ভূখ’ণ্ড মুক্ত করার জন্য ই’রাকের নিরাপত্তা বা’হিনীর প্রতি মিলি’শিয়া’দের সহযোগিতারও আহ্বান জানান তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*