মার্কিন অভিযোগকে কাণ্ডজ্ঞানহীন বলল ইরান!

চার ইরানি নাগরিক ইরানি বংশোদ্ভূত একজন মার্কিন নারী সাংবাদিককে অ’পহর’ণ করতে চেয়েছিল বলে আমেরিকা যে অভিযোগ করেছে তাকে ‘কা’ণ্ডজ্ঞা’নহীন’ বলে অভিহিত করেছে তেহরান। মার্কিন বিচার বিভাগ মঙ্গলবার ওই চার ইরানি নাগরিকের বিরু’দ্ধে গ্রেফ’তারি পরোয়ানা জারি করেছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বুধবার তেহরানে বলেছেন, আমেরিকার এই অভিযোগ এতটা ‘ভিত্তিহীন ও হাস্যকর’ যে তা জবাব দেওয়ার যোগ্য নয়। তিনি বলেন, মার্কিন বিচার বিভাগ এই অর্থহীন অভিযোগ উ’ত্থাপন করে গোটা বিশ্ববাসীকে বোকা বানাতে চেয়েছে।

তিনি বলেন, এ ধরনের ‘হলিউডি চিত্রনাট্য’ উপস্থাপন করে আমেরিকা প্রকৃতপক্ষে নিজের যেসব বেতনভুক্ত কর্মচারী ব্যবহারের অযোগ্য হয়ে পড়েছে তাদের মূল্য বাড়াতে ও ব্যবহার উপযোগী করে তুলতে চায়। কিন্তু অতীতের মতো এই প্রচেষ্টাও ব্যর্থ হবে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আমেরিকার মাত্র কয়েকশ’ বছরের ইতিহাস স’ন্ত্রা’সবাদ, না’শ’কতা ও অপহরণের ঘটনায় ভরপুর। কাজেই এসব অপকর্ম করে যে আমেরিকা নিজের হাত পাকিয়েছে তার পক্ষেই অন্যের বিরুদ্ধে অপহরণ প্রচেষ্টার নাটক সাজানো সহজ। কিন্তু বিশ্ববাসীকে এতটা বোকা ভাবা আমেরিকার উচিত হয়নি।

মার্কিন বিচার বিভাগ মঙ্গলবার অভিযোগ করে, চার ইরানি নাগরিক ইরানি বংশোদ্ভূত মার্কিন সাংবাদিক ‘মাসিহ আলীনেজাদ’কে আমেরিকা থেকে অপহরণ করে ইরানে নিতে চেয়েছিল। অভিযোগে বলা হয়, ইরানের ইসলামি সরকারের বিরুদ্ধে জনমতকে উসকে দেওয়ার কারণে আলীনেজাদকে অ’প’হরণ করতে চেয়েছিল ওই চার ইরানি নাগরিক।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*