মরগান-রুটের বীরত্বে বাংলাদেশকে ছাড়িয়ে গেল ইংল্যান্ড

স্বাগতিক ইংল্যান্ড ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করেছে স্বাগতিক দল। এই জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে সর্বোচ্চ ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে অবস্থান মজবুত করেছে বিশ্বচ্যাম্পিয়নরা। ৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলাদেশ।

ওয়ানডে সুপার লিগে নিজেদের দশম ও তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংলিশরা লঙ্কানদের হারিয়েছে ৮ উইকেটের ব্যবধানে। ফলে এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করেছে সিরিজ জয়। দ্য ওভালে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪১ রান জড়ো করে শ্রীলঙ্কা।

ধনঞ্জয়া ডি সিলভা ও দাসুন শানাকা প্রতিরোধ গড়ে না তুললে অবশ্য ভয়ানক দৃশ্য দেখতে হত শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপকে। একা দেয়াল গড়ে তোলা ধনঞ্জয়া ৯১ বলে ৯১ রান করেন, ৯ রানের জন্য শতক হাতছাড়া হওয়ার ইনিংসে হাঁকিয়েছেন ১৩টি চার। শানাকার ৬৭ বলে ৪৭ রানের ইনিংসও রেখেছে বড় ভূমিকা।

ইংল্যান্ডের পক্ষে স্যাম কারান একাই শিকার করেন পাঁচটি উইকেট। চার উইকেট শিকার করলেও ম্যাচের মেজাজ বিচারে কিছুটা খরুচে ছিলেন ডেভিড উইলি। জয়ের লক্ষ্যে খেলতে নামা ইংল্যান্ড উদ্বোধনী জুটিতে পায় ৭৬ রান। ৩৬ বলে ২৯ রান করে জনি বেয়ারস্টো বিদায় নেন।

তবে অর্ধশতক পূর্ণ করেন আরেক ওপেনার জেসন রয়। বিদায় নেওয়ার আগে ৫২ বলে করেন ৬০ রান, যেখানে চারই ছিল ১০টি। তার বিদায়ের পর শক্ত হাতে দলের হাল ধরেন অধিনায়ক ইয়ন মরগান ও টেস্ট অধিনায়ক জো রুট।

১৪০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তারা। ৫টি চার হাঁকিয়ে রুট ৮৭ বলে ৬৮ এবং ৮টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে মরগান ৮৩ বলে ৭৫ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ইংল্যান্ড জয় পায় ৮ উইকেট ও ৪২ বল হাতে রেখে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*