ভুল কম ধরে ভালোর দিকে তাকান

জিম্বাবুয়ের মাটিতে সিরিজ জয়ের পর দেশের মাটিতে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি সিরিজ জয়। বাংলাদেশ দলে এখন আনন্দের সুবাতাস বইছে। তবে সমালোকরা বলছেন, মিরপুরের ব্যাটিং বধ্যভূমিতে খেলে সিরিজ জেতা কঠিন কিছু নয়। তাছাড়া এটা বিশ্বকাপের ভেন্যুতে কোনো কাজে লাগবে না বলেও তাদের মত।

এমন ধারণা নিয়ে চলা পরিহার করা উচিত বলে মনে করেন সাকিব আল হাসান।অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড দুই সিরিজেই প্রবল ঘূর্ণি এবং স্লো উইকেটে খেলা হয়েছে। অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারানোর পর নিউজিল্যন্ডের খর্বশক্তির দলকে ৩-২ ব্যবধানে সিরিজ হারানো গেছে।

শেষ ম্যাচটি হয়েছে ব্যাটিং সহায়ক নতুন উইকেটে। ওই ম্যাচে কিন্তু মুখ থুবড়ে পড়েছিল বাংলাদেশের ব্যাটিং। তাই সমালোচনা হচ্ছে বেশি। সিরিজ জিতলেও বাংলাদেশ সামর্থ্য অনুযায়ী খেলতে পেরেছে কিনা- এমন প্রশ্নও শোনা যাচ্ছে।আজ রাজধানীর একটি অনুষ্ঠানে এসে সাকিব এসবের জবাবে বলেন, ‘দেখুন, আপনি যদি ভুল ধরতে চান, যে কোনো জিনিসেরই ভুল ধরা সম্ভব।

তাই ভুলটা একটু কম দেখে, ভালোর দিকে যদি তাকান, অনেক ভালো কিছু দেখতে পাবেন। আপনার দেখার দৃষ্টিটা আসলে কেমন, সেটা বুঝতে হবে। আমার কাছে মনে হয়, সব ক্রিকেটার কম-বেশি পারফরম্যান্স করছে এবং আমরা একটা দল হিসেবে খেলতে পারছি। এটাই জেতার বড় কারণ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*