ভারত বধে মাঠে নামছে বাংলাদেশ!

কাতার বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ ২০২৩ এর বাছাইপর্বের ম্যাচে রাতে মাঠে নামছে বাংলাদেশ। নিজেদের সপ্তম ম্যাচে এবার প্রতিবেশী দেশ ভারতের বিপক্ষে লড়বে লাল সবুজের প্রতিনিধিরা। কাতারের জসিম বিন হাম্মাদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়। সরাসরি দেখা যাবে টি স্পোর্টসের পর্দায়।

ক’রোনার কারনে ঘরের মাঠে খেলার সুযোগ হারিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের শেষ তিন হোম ম্যাচের ভেন্যু সরিয়ে নেওয়া হয়েছে কাতারে। যে কারনে দর্শক সমর্থন অনেকটা হারিয়েছে জামাল ভূঁইয়ারা।নিজেদের মাঠে খেলা না হলেও বুকে সাহস আর কঠোর মনোবল

থাকলে যে কোন মাঠকেই যে ঘরের মাঠ বানিয়ে ফেলা যায় তার প্রমাণ ইতোমধ্যেই দিয়েছে বাংলার দামাল ছেলেরা। মরুর দেশে প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বুক চিতিয়ে লড়াই করে পয়েন্ট অর্জন করে নিজেদের সামর্থ্যের প্রমান দিয়েছে জেমি ডের শিষ্যরা।

তাই এবার সামনে যখন ভারত, তখন জয়ভিন্ন অন্য কিছুই চিন্তা করছে না বাংলাদেশ। ভারতের মাটিতে বছর খানেক আগেই হওয়া প্রথম ম্যাচেও অল্পের জন্য জিততে ব্যর্থ হয় তপু বর্মণরা। সাদ উদ্দিনের গোলে জয়ের পথে থাকা বাংলাদেশ সেদিন জয় বঞ্চিত হয় শেষ মুহূর্তে গোল হজম করে।

ওই ম্যাচের পর থেকেই ভারতের বিপক্ষে হতে যাওয়া আরেক ম্যাচে তাদের হারানোর কথা বলে এসেছেন বাংলাদেশ দলপতি জামাল ভূঁইয়া। সর্বশেষ ম্যাচের নায়ক তপু বর্মনও আফগানিস্তান ম্যাচের পরের দিনই জানিয়েছিলেন ভারতের বিপক্ষে পুরো তিন পয়েন্ট অর্জন করার প্রত্যাশা করছেন তারা।

অন্যদিকে ভারতও নিশ্চয় ছেড়ে কথা বলবে না। বাংলাদেশের কাছে আজকে পরাজিত হলে ভারতের পরবর্তী রাউন্ডে যাওয়ার আশা অনেকটাই শেষ হয়ে যাওয়ার উপক্রম হবে!সব মিলিয়ে মরুর বুকে জমজমাট একটি ম্যাচই অপেক্ষা করছে ফুটবল প্রেমীদের জন্য।

যে দুই দেশের পাগলা সমর্থকরা অন্য দেশের পতাকা নিজ বাড়ির ছাদ থেকে শুরু করে গাছ পর্যন্ত ভরিয়ে ফেলে তারাই আজ টিভির সামনে বসে পড়বে নিজ দেশের জয়ের আশায়।কি হবে আজকের ম্যাচে জয় পাবে বাংলাদেশ; নাকি বাংলাদেশের আশা ধূলিস্যাত করে মরুর বুকে বিজয় কেতান উড়াবে সুনীল ছেত্রীরা? জানতে হলে করতে হবে অপেক্ষা!

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*