ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে যা বললেন সৌরভ গাঙ্গুলী

প্রায় দশ বছর হতে চলল দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। সীমান্ত সমস্যার কারণেই ২০১২/১৩ মৌসুমের পর থেকে ভারত-পাকিস্তানের মধ্যকার দ্বিপাকিক্ষ সিরিজ বন্ধ রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) টুর্নামেন্ট ছাড়া এই দুই প্রতিপক্ষকে মাঠের লড়াইয়ে দেখা যাচ্ছে না।

চলতি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে মাঠের লড়াইয়ের আগে সবশেষ ২০১৯ সালে বিশ্বকাপে খেলেছিল ভারত। এশিয়ার এই ক্রিকেট পরাশক্তি দুই দল ফের কবে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে? এমন প্রশ্নের জবাবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেন, দ্বিপাক্ষিক সিরিজ চালু করার বিষয়টি ক্রিকেট বোর্ডের হাতে নেই।

বেশ কয়েক বছর ধরেই দুই দেশের সিরিজ বন্ধ। এই বিষয়ে দুই দেশের সরকারকে এগোতে হবে। এটা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রামিজ রাজার হাতেও নেই, আমারও আয়ত্তের বাইরে। গত সেপ্টেম্বরে একই প্রশ্নের জবাবে পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা বলেছিলেন, এই মুহূর্তে দ্বিপাক্ষিক সিরিজ কার্যত অসম্ভব।

দুই দেশের ক্রীড়ানীতি নষ্ট হয়েছে রাজনৈতিক উত্তাপের কারণে। এই বিষয়টি বহুদিন ধরে ঝুলে রয়েছে। এই ক্ষেত্রে আমরাও তাড়াহুড়া করছি না। আপাতত আমাদের দৃষ্টি হলো ঘরোয়া ক্রিকেট এবং স্থানীয় ক্রিকেটের ভিত আরও মজবুত করার।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*