ভারত, পাকিস্তান, দ. আফ্রিকাকে পেছনে ফেলে শীর্ষে বাংলাদেশ

সুপার টুয়েলভের খেলা শেষে পয়েন্ট টেবিলের অবস্থা যাই হোক আপাতত গ্রুপ টু’তে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে সুপার টুয়েলভে দুইটি গ্রুপের মধ্যে বাংলাদেশ রয়েছে গ্রুপ- ২ এ। টাইগারদের সঙ্গে গ্রুপের অন্য দলগুলো হচ্ছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নেদারল্যান্ডস। তবে পয়েন্ট টেবিলের এই অবস্থা কতক্ষণ স্থায়ীত্ব পাবে তা নিয়েই যত শঙ্কা।

সুপার টুয়েলভে এখনও পর্যন্ত প্রতিটি দল একটি করে ম্যাচ খেলে ফেলেছে। প্রথম রাউন্ড শেষে দেখা যাচ্ছে টেবিলের শীর্ষস্থানে রয়েছে সাকিব আল হাসানরাই। নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের ফলে বাংলাদেশ তো ২ পয়েন্ট অর্জন করেছেই। সে সঙ্গে রান রেট যোগ হয়েছে ০.৪৫০। অন্যদিকে এই গ্রুপে পাকিস্তানের বিপক্ষে জয় পেয়েছে ভারতও।

বি গ্রুপে বাংলাদেশের সমান ১ জয় ভারতের। তবে রান রেটে এগিয়ে টাইগাররা। ভারত আর বাংলাদেশ দুই দলেরই জয় নিশ্চিত হয়েছে শেষ বলে। তবে প্রতিপক্ষের সবগুলো উইকেট তুলে নিয়ে বাংলাদেশ এগিয়ে গেছে নেট রান রেটে।

বৃষ্টির বাধায় পরিত্যাক্ত হওয়া ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে দক্ষিণ আফ্রিকা আর জিম্বাবুয়েকে। তবে বৃষ্টির কবলে পড়ে, দুর্ভাগ্যের জেরে প্রোটিয়াদের বাদ পড়ার ঘটনা নতুন কিছু নয়। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সমান জয় নিয়েও রান রেটে পিছিয়ে থেকে প্রোটিয়াদের বাড়ি ফেরার দুঃস্মৃতি যে এখনও টাটকা!

Sharing is caring!