ভারতে যার ব্যাটিং আফ্রিদির কাছে সবচেয়ে আকর্ষণীয়

রাজনৈতিক কারণে দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ হয় না। তবু দুই দেশের ক্রিকেটাররাই একে অন্যকে মিস করেন। একে অন্যকে নিয়ে কথা বলেন। এবার যেমন শহিদ আফ্রিদির মুখে শোনা গেল ভারতীয় ক্রিকেটারদের প্রশংসা। মারকাটারি ব্যাটিংয়ের জন্য আফ্রিদির ব্যাটিং ছিল আকর্ষণীয় এক বিনোদন।

আফ্রিদি মানেই চার-ছক্কার ঝড় আর উত্তাল গ্যালারি। কিন্তু সেই আফ্রিদির কাছে কার কার খেলা ভালো লাগে? বিস্পোর্টস পাকিস্তানের ইউটিউব শো ‘খেলো আদাজিসে’ অনুষ্ঠানে পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি তার পছন্দের কথা জানান। তিনি বলেন, ‘ক্যারিয়ারের শুরুর দিকে ইনজামাম-উল-হক ও সাঈদ আনোয়ারের খেলা অনুসরণ করতাম।

টিভির সামনে বসে তাদের খেলা দেখতাম। যখন তাদের সঙ্গে খেলা শুরু করলাম, সেটা ছিল আমার কাছে স্বপ্ন পূরণ। অন্য দেশের খেলোয়াড়দের কথা বললে ব্রায়ান লারা, গ্লেন ম্যাকগ্রার কথা বলব।’ আশ্চর্য হলেও সত্য, আগের প্রজন্মের ক্রিকেটারদের মাঝে শচীন টেন্ডুলকারের নাম নেই!

এরপর আফ্রিদিকে প্রশ্ন করা হয় বর্তমান যুগের ক্রিকেটারদের নিয়ে। জবাবে তিনি বলেন, ‘বর্তমান প্রজন্মের কথা বললে আমি এবি ডি ভিলিয়ার্সের নাম বলব। বিরাট কোহলি, বাবর আজম- সে অবিশ্বাস্য। ফর্মে থাকলে ফখর জামান। সে এমন একজন ব্যাটসম্যান, যে দলকে উড়ন্ত সূচনা এনে দেয়। তার দিনে পাকিস্তান একপেশে ম্যাচ জিতে যায়।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*