ভারতে আর নয়, অন্য দেশের হয়ে খেলতে চান মুরালি বিজয়


সাদা জার্সিতে একসময় ভারতের জাতীয় দলে নিয়মিত মুখ ছিলেন মুরালি বিজয়। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলেও নিয়মিত খেলতেন তিনি। করেছেন অধিনায়কত্বের দায়িত্বও। কিন্তু সেই বিজয় গত চার বছর ধরে জাতীয় দলে জার্সি গায়ে দেওয়ার সুযোগ পাননি।

বর্তমানে ভারত জাতীয় দলের ধারেকাছেও নেই। হতাশায়, অভিমানে এবার অন্য কোনো দেশের হয়ে ক্রিকেট খেলতে চান এই ওপেনার।সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘বিসিসিআইয়ের সঙ্গে আমার সম্পর্ক প্রায় শেষ। এবার বিদেশে খেলার সুযোগ খুঁজছি। এখনো প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে চাই।



বিজয় বলেছেন, ‘৩০ বছরের বেশি বয়স হলে কি দেশের হয়ে আর খেলা যায় না? সবাই মনে করে আমাদের যেন ৮০ বছর বয়স হয়ে গেছে। ৩০ বছরের পরেও কেউ নিজের সেরা ছন্দে যেতে পারে। কে, কেমন খেলছে সেটা দেখা প্রয়োজন।’ ভারতে সুযোগ পাচ্ছেন না বলেই বিদেশে খেলতে চান বিজয়, ‘এই দেশে সুযোগ পাচ্ছি না। সুযোগ পাওয়াটা আমার হাতে নেই। কিন্তু অন্য কোথাও সুযোগ খোঁজা আমার হাতে আছে। সেটাই করার চেষ্টা করছি।’

ভারতের হয়ে ৬১টি টেস্ট, ১৭টি ওয়ানডে এবং ৯টি টি-টোয়েন্টি খেলেছেন বিজয়। টেস্টে ৩৮.৩ গড়ে তার সংগ্রহ ৩৯৮২ রান। আইপিএলেও ১০৬টি ম্যাচ খেলে ২৬১৯ রান করেছেন তিনি। একটা সময় বিজয়কে বিদেশের মাটিতে ভারতের এক নম্বর টেস্ট ওপেনার হিসেবে ধরা হতো।



এমনকি ২০১৪ সালে ইংল্যান্ড সফরে যেখানে বিরাট কোহলি হিমশিম খেয়েছিলেন, সেখানে ইংল্যান্ডের পেসারদের অবলীলায় সামলেছিলেন বিজয়। কিন্তু ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পার্থে টেস্ট খেলার পর থেকে আর ভারতীয় দলে সুযোগ পাননি।

Sharing is caring!