ভারতের সর্বকালের সেরা টেস্ট একাদশ প্রকাশ

অনির্দিষ্টকালের জন্য আইপিএল ২০২১ স্থগিতের পরে, ভারতের খেলোয়াড়রা এখন ইংল্যান্ডের দীর্ঘ সফরে যাবেন। দলটি নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ সহ তিন মাসেরও বেশি এই সফরে ছয়টি টেস্ট খেলবে। এই ম্যাচের পরে টিম ইন্ডিয়া স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে।

এই সফরের আগে উইসডেন ক্রিকেট নামে একটি ক্রিক বিপণন পত্রিকা আইসিসির র‌্যাঙ্কিং অনুসারে সর্বকালের ভারতীয় টেস্ট একাদশ নির্বাচন করেছে। বিশেষ বিষয়টি হল এই দলের অধিনায়ক বিরাট কোহলি। এই তালিকার ওপেনারদের সাথে কথা বলে উইজডেন বেছে নিয়েছেন দুর্দান্ত খেলোয়াড় সুনীল গাভাস্কার এবং টেস্ট বিশেষজ্ঞ রাহুল দ্রাবিড়কে।

দলের সাবেক প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্র সেহওয়াগের অনুপস্থিতি কিছুটা অবাক করার মতোই। যদি আমরা দলের মিডল অর্ডারটি লক্ষ্য করি তবে এখানে একাধিক চমক রয়েছে। উইজডেন যথাক্রমে তিন ও চার নম্বরের জন্য চেতেশ্বর পুজারা এবং মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকারকে বেছে নিয়েছেন। এই দলে পাঁচ নম্বরে আসেন অধিনায়ক বিরাট কোহলি।

উইজডেন তরুণ ঋষভ পন্থকে উইকেটকিপার হিসাবে বেছে নিয়েছেন,যিনি সম্প্রতি স্থগিত হওয়া আইপিএল ২০২১ তে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হয়েছেন। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফর্মেন্সের জন্য এই দলে পন্থের জায়গা পুরষ্কার। শুধু ভারত নয় বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার কপিল দেবকে দলে সাত নম্বরে নির্বাচিত করা হয়েছে। আশ্চর্যের বিষয়, উইজডেন এই দলে তিনজন স্পিনারকে বেছে নিয়েছেন, যার মধ্যে অনিল কুম্বলে, রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন আশ্বিন রয়েছেন।

দলে অন্যান্য বিশেষজ্ঞ ফাস্ট বোলারদের মধ্যে জসপ্রীত বুমরাহর নামও রয়েছে। উইজডেনের সর্বকালের ভারতীয় টেস্ট একাদশ : সুনীল গাভাস্কার, রাহুল দ্রাবিড়, চেতেশ্বর পূজারা, শচীন তেন্ডুলকর, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটকিপার), কপিল দেব, রবিচন্দ্রন আশ্বিন, রবীন্দ্র জাদেজা, অনিল কুম্বলে, জসপ্রীত বুমরাহ

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*