ভারতীয় ভূখণ্ড দখল করলো চীন

এবার অরুণাচল প্রদেশে ভারতীয় ভূখণ্ড দখল করে চীনের ভবন তৈরির প্রমাণ মিলেছে। স্যাটেলাইটের ছবির বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, ওই এলাকায় অন্তত ৬০টি ভবন তৈরি করা হয়েছে।

এর আগে গত ২০১৯ সালেও এর কোনো অস্তিত্ব ছিল না। আন্তর্জাতিক সীমারেখার ভারতীয় অংশের ৬ কিলোমিটারের কাছাকাছি এটি অবস্থান। এ ভূখণ্ডকে সবসময়ই নিজের বলে দাবি করে আসছে ভারত। যদিও এ বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি দিল্লি এবং বেইজিং।

গেল জানুয়ারিতেও এ ধরনের আরেকটি গ্রামের অস্তিত্ব পাওয়া যায়। এর আগে গতকাল বৃহস্পতিবার ভুটানের ভূখণ্ডে চীনের অনুপ্রবেশের ছবি ধরা পড়ে স্যাটেলাইটে। ভুটানের ভূমি দখল করে একবছরে ৪টি গ্রাম তৈরি করে চীন।

আরো পড়ুন: বিয়ে করলেন সাবেক ছাত্রলীগ সভাপতি শোভন:দীর্ঘদিন প্রেমের পর অবশেষে দুই পরিবারের সম্মতিতে বিয়ে করলেন সাবেক ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) অনেকটা ঘরোয়াভাবেই বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছে দুই পরিবার।

এর আগে ২০১৯ সালে সভাপতির দায়িত্ব পালনকালে তার বিয়ের গুঞ্জন ওঠে। একজন নারীর সঙ্গে তার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার দিয়ে শোভনকে বিবাহিত দাবি করে ছাত্রলীগের একটি অংশ। সে সময় তিনি তা অস্বীকার করেন এবং বিয়ে করলে সবাইকে জানিয়ে করবেন বলে গণমাধ্যমকে জানান। অবশেষে সেই নারীকেই বিয়ে করলেন তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*