ব্রাজিল সর্বশেষ আমাদের কাছেই হেরেছে

রাত পোহালেই বাংলাদেশ সময় ভোর ৬টায় বলিভিয়ার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। চলতি কোপায় এখন পর্যন্ত বলিভিয়া কোনো জয় পায়নি। অন্যদিকে আর্জেন্টিনা অপরাজিত আছে। ম্যাচের আগে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কলোনি সংবাদ সম্মেলনে এসেছে টুর্নামেন্ট নিয়ে নিজেদের আশা-আকাঙ্ক্ষার কথা তুলে ধরেন।

সেইসঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল দল নিয়েও কথা বলেন। হিসাব অনুযায়ী কোপার ফাইনাল ছাড়া ব্রাজিল-আর্জেন্টিনার দেখা হওয়ার কোনো সুযোগ নেই। সত্যই যদি ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল হয় তাহলে কী হবে? স্কলোনি বলেন, ‘ব্রাজিল সর্বশেষ ম্যাচ হেরেছে আর্জেন্টিনার কাছেই।

২০১৯ সালের নভেম্বরে সৌদি আরবে অনুষ্ঠিত ম্যাচটি ১-০ ব্যবধানে জিতে নেয় আর্জেন্টিনা। সেই ম্যাচে দু্ই দলই ছিল প্রায় সমানে সমান। দুটি শক্তিশালী দলের লড়াইয়ে যে কোনো কিছুই হতে পারে। তাদের সঙ্গে খেলা হলে দারুণ একটি লড়াই হবে।’ চলতি আসরে এখন পর্যন্ত ব্রাজিল তিনটি ম্যাচ জিতেছে।

তবে গতরাতে দ্বিতীয় সারির দল নিয়ে ইকুয়েডরের সঙ্গে তারা ১-১ ড্র করেছে। ব্রাজিল দল সম্পর্কে স্কলোনি বলেন, ‘স্বস্তির কিছু নেই, প্রশান্তির কিছুও নয়। আমাদের জানা আছে, কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ যেই হোক, আমরা যদি সেমিতে পৌঁছাতে পারি, কাজটা হবে দারুণ কঠিন।

এবারের আসর অন্যগুলি থেকে ভিন্ন এবং কাজটা সব জায়গায়ই কঠিন। আমি জানি না, ব্রাজিল এক ধাপ এগিয়ে কিনা।’ আর্জেন্টিনার ট্রফি জয়ের সম্ভানা নিয়ে স্কলোনি বেশ আত্মবিশ্বাসী, ‘আমরা বিশ্বাস করি, সব দলকেই আমরা কঠিন সময় দিতে পারি এবং সর্বোচ্চ লড়াই করতে পারি।

নিজেদের পথ আমাদের জানা আছে এবং সামনের যে কোনো কিছুর জন্য সেরাটা দিতে আমরা প্রস্তুত। কিছু জায়গা আছে, যেখানে আমাদের উন্নতি করতে হবে। পরিসংখ্যান পরিসংখ্যানের জায়গাতেই থাকুক। তবে ভালো রেকর্ড জেনে ভালোও লাগছে। তবে এটি খুব গুরুত্বপূর্ণ কিছু নয়।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*