ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল, মাঠে থাকছে পুলিশ

ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে সবসময়ই এক ধরণের উত্তেজনা বিরাজ করে। বিশেষ করে বিশ্বকাপ ও কোপা আমেরিকার মতো আসরে এই উত্তেজনা কয়েকগুন বাড়িয়ে দেয় ভক্তদের মাঝে। ব্রাজিলে অনুষ্ঠিত হচ্ছে ৪৭তম কোপা আমেরিকার আসর। এবারের আসরের ফাইনালে ইতিমধ্যে জায়গা করে নিয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা।

চলতি আসরের শুরু থেকেই ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে ব্রাহ্মণবাড়িয়া জেলা জুড়ে। হামলা ও পাল্টা হা’ম’লা’র ঘটনাও ঘটেছে। রোববার (১১ জুলাই) সকাল ৬টায় জনপ্রিয় এই দুই দলের ফাইনাল খেলা। এ জন্য সেদিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশ। বাইরে বের না হয়ে নিজের বাসায় বসে খেলা দেখার নির্দেশনা রয়েছে পুলিশের পক্ষ থেকে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের পক্ষ থেকে নির্দেশনা এসেছে, চায়ের দোকানে বা বড় কোনো স্ক্রিনে গণজমায়েত করে প্রকাশ্যে খেলা দেখা যাবে না। যার যার বাড়িতে বসে খেলা দেখতে হবে। যারা ঝামেলা সৃষ্টি করার চেষ্টা করবে তাদের কোনোরকম ছাড় না দেয়ার কথা বলেছে পুলিশ।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন জানান, ফাইনাল খেলায় সং’ঘ’র্ষে’র ঘটনা ঘটতে পারে আমাদের কাছে এই রকম আগাম তথ্য রয়েছে। এ সং’ঘ’র্ষে’র ঘটনা এড়াতে আমরা ব্যাপক প্রস্তুতি নিচ্ছি।

কোপা আমেরিকার ফাইনাল খেলাকে কেন্দ্র করে যাতে কোনো সং’ঘ’র্ষে’র ঘটনা না ঘটে সেজন্য জেলায় বিট পুলিশিং এর ১১৬টি টিম মাঠে কাজ করছে। পুলিশের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদেরও সহযোগিতা চেয়েছে পুলিশ।

Sharing is caring!