ব্রাজিলকে হারানো সহজ নয়

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, ব্রাজিলকে নক আউটে হারাতে পারলে লেখক হয়ে যাবেন চিলির কোচ মার্টিন ল্যাসার্তে। তিনি বই লিখতে বসবেন ব্রাজিলকে হারানোর উপাখ্যান বর্ণনা করে। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবার আগে সংবাদ সম্মেলনে এসব বলেন ল্যাসার্তে।

তিনি আরও বলেন, আমি জানি ব্রাজিলকে হারানো খুব সহজ কাজ নয়। কিন্তু ফুটবলে কিছুই অসম্ভব না। আমরা বিশ্বাস করি এই ম্যাচেও জয়ের রাস্তা খুঁজে বের করতে পারবো।নিজ স্কোয়াডের উপর ভরসা আছে জানিয়ে মার্টিন ল্যাসার্তে ব্রাজিলকেও দিলেন প্রাপ্য সম্মান। বলেন, ব্রাজিল সেরা দল। এবারের কোপা আমেরিকায় তারাই ফেভারিট।

তবে ফুটবলে খেলা শেষ হবার আগে নিশ্চিতরূপে বলা যায় না কিছুই। সব ম্যাচেই ফেভারিট থাকে। তাদের সমর্থনে পরিসংখ্যানও থাকে। তবে সেসব পরিসংখ্যান কেবলই পড়ার জন্য। ম্যাচ জয়ের জন্য মাঠে খেলতে হয়, লড়াই করতে হয়। তাই দল হিসেবেই আমরা লড়াই করবো। আমাদের সামর্থ্যকে প্রমাণের চেষ্টা করে যাবো পুরো ম্যাচ জুড়ে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*