ব্যর্থ মরগানকে সরিয়ে সাকিবকে ফেরানোর দাবি

বড় আশা নিয়ে দিনেশ কার্তিক সরিয়ে ইয়ন মরগানের হাতে অধিনায়কত্ব দেয় কলকাতা। কিন্তু অধিনায়কত্ব পাওয়ার পর থেকেই দলের ভাগ্য ফেরাতে ব্যর্থ হয়েছেন তিনিই। শুধু তাই নয় বার বার ব্যর্থ হয়েছেন নিজেই পারফর্ম করতে। তাই নাইট ভক্তরা প্রশ্ন তুলেছে মরগানের একাদশে থাকা নিয়েই।

সেই সাথে সাকিবকে একাদশে না রাখাতেও উঠেছে সমালোচনা। সর্বশেষ দুই আসরে খুব কাছে গিয়ে সেরা চারে উঠতে ব্যর্থ হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএলের ২য় ভাগ শুরুর আগেও মাত্র দুইটি ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্স বেশ চাপেই ছিল।

দ্বিতীয় ভাগ শুরুর প্রথম দুই ম্যাচে জিতলেও তৃতীয় ম্যাচে চেন্নাইয়ের কাছে হেরেছে নাইটরা। এতে আবারো সেরা চারে উঠা থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় পড়ে গেছে কলকাতা। এরপরই দাবী উঠেছে অধিনায়ক মরগানের একাদশে থাকা নিয়ে। দ্বিতীয় পর্বের দুই ম্যাচে ব্যাটিংয়ে নেমেছেন মরগান।

যেখানে এক ম্যাচে ৮ বলে ৭ ও আরেক ম্যাচে আজ ১৪ বলে করেছেন মাত্র ৮ রান। তার বাজে অধিনায়কত্বের কারণেই চেন্নাইযের বিপক্ষে হেরেছে কলকাতা বলে সমালোচনা করেছেন ভক্তরা। সেকারণে সাকিবকে তার পরিবর্তে সুযোগ দেয়ার দাবী জানিয়েছেন অনেকেই।

যদিও স্থগিত হওয়ার আগে সাকিবের পারফরম্যান্স ছিল বিবর্ণ। তিন ম্যাচে একাদশে সুযোগ পেয়ে করেন ৩৮ রান, খরুচে বল করে নেন কেবল ২ উইকেট। এরপর আর একাদশে জায়গা মেলেনি তার। তবে সম্প্রতি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে সাকিবের পারফরম্যান্সের কারণেই তাকে একাদশে চান ভক্তরা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*