বো’মাগুলো ঘিরে র‌্যাব-পুলিশের দিনভর উত্তেজনা!

নাটোরের গুরুদাসপুরে ৪টি বো’মা উ’দ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুরে পৌর শহরের নারি বাড়ী মোড়ে বন্ধ থাকা একটি কীট’নাশ’কের দো’কানের বারান্দায় লাল স্কচ টে’পে মোড়া’নো অবস্থায় পড়েছিল ওই বো’মাগু’লো। রাত ৮টার দিকে ঢাকা থেকে র‌্যাবের বোমা নি’ষ্ক্রি’য় দলের সদস্যরা এসে খোলা মাঠের মধ্যে বোমা তা নিষ্ক্রিয় করেন।

নিষ্ক্রিয় করার সময় বিক’ট শব্দে এলা’কা কেঁ’পে উঠে। এ নিয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে। বো’মা নি’ষ্ক্রিয় দলের প্রধান মেজর আরিফ জানান, নিষ্ক্রিয় করা বো’মা সা’দৃশ্য বস্তুগুলো উচ্চক্ষমতা সম্পন্ন ছিল না। এর আগে রাজশাহী ও সিরাজগঞ্জ থেকে র‌্যাবের দুইটি দল এবং নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহার নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ দিনভর বো’মাগুলো ঘিরে রাখেন।

গুরু’দাসপুর থা’নার ওসি মো. আব্দুর রাজ্জাক জানান, চলমান পরিস্থিতির কারণে সেখানকার ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল। বোমা সাদৃশ্য ৪টি বস্তু একটি পলিথিনের ব্যাগে পড়ে থাকতে দেখে স্থানীয়রা পু’লিশকে খবর দেয়। বিষয়টি পুলিশ সুপারকে জানানোর পর তৎপরতা শুরু হয়। পুলিশ সুপার বো’মা সদৃশ বস্তুগুলো পরীক্ষা ও ধ্বংস করার জন্য ঢাকা থেকে বোম ডিসপোজাল টিমকে দায়িত্ব দেন। পরে সেগুলো নিষ্ক্রিয় করা হয়।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*