বের হলে গ্রেফতার, কড়া হু’শিয়ারি ডিএমপি কমিশনারের

আগামী ১ জুলাই থেকে জারি করা সরকারি বিধিনিষেধ চলাকালীন অকারণে ঘর থেকে বের হলে তাকে গ্রে’ফতার করে মা’মলা দেওয়া হবে বলে হু’শিয়ার করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বুধবার (৩০ জুন) ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, সঙ্গত কারণ ছাড়া অকারণে কেউ যদি ঘর থেকে বের হয়, তবে তাকে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হবে।

তার বিরুদ্ধে দ’ণ্ডবিধি ২৬৯ ধারায় মা’মলা দিয়ে তাকে আদালতে পাঠানো হবে। আবার আদালতে না পাঠিয়ে মোবাইল কোর্টেরর মাধ্যমে তাদের তাৎক্ষণিক শা’স্তির ব্যবস্থাও করা হবে। এই ধারায় সর্বোচ্চ ৬ মাসের জে’ল, অর্থ’দ’ণ্ড ও উভয়দ’ণ্ড হতে পারে বলে জানান কমিশনার।

এর আগে বুধবার (৩০ জুন) বিধিনিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ সময়ে জরুরি সেবা দেয়া দফতর-সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি অফিস, যন্ত্রচালিত যানবাহন, শপিংমল-দোকানপাট বন্ধ থাকবে।

খোলা থাকবে শিল্প-কারখানা, জনসমাবেশ হয় এমন কোন অনুষ্ঠানের আয়োজন করা যাবে না এই সময়ে। বিধিনিষেধ বাস্তবায়নে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মাঠে থাকবে সেনাবাহিনী।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*