বৃষ্টিতে ভিজে আর্জেন্টিনার সমর্থকদের বিজয়োল্লাস

সিলেটে ভোর থেকে সকাল অবধি মুষলধারে বৃষ্টি হয়েছে। কোপা আমেরিকার ফাইনালে মেসিদের ট্রফি জয়ে এই বৃষ্টিকে উপেক্ষা করে সিলেটের আর্জেন্টিনা সমর্থকরা পতাকা হাতে রাস্তায় নেমে এলেন। চলমান কঠোর বিধিনিষেধেও নেচে-গেয়ে ও আনন্দ শোভাযাত্রায় বিজয়োল্লাস করেন তারা।

এসময় ‘আর্জেন্টিনা আর্জেন্টিনা, মেসি মেসি’ স্লোগানে প্রকম্পিত করেন রাজপথ।রোববার (১১ জুলাই) সকালে সিলেট নগরের টুকেরবাজার, আখালিয়া, মদিনা মার্কেটসহ বিভিন্ন পাড়া-মহল্লায় এমন দৃশ্য দেখা গেছে। আর্জেন্টিনা সমর্থকদের এমন আবেগপ্রবণ উদযাপন দেখলে মনে হবে এ যেন বাংলাদেশের কাপ জয়!

jagonews24

এছাড়া সকাল ৬টা ২১ মিনিটে ডি-মারিয়ার গোলের পর থেকে বৃষ্টির শব্দ উপেক্ষা করে সিলেটের ঘরে ঘরে আনন্দ উল্লাসের শব্দ আসতে থাকে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রিয় দলটির গোলের পর মেসিদের প্রতি শুভকামনা জানানোর পাশাপাশি ব্রাজিল সমর্থকদের কুর্নিশ করতে দেখা গেছে।

খেলার বিরতিতে রাস্তায় কিছুটা রেশ পড়ে। যার চূড়ান্ত উল্লাস হয় বিজয়ে। রেফারির শেষ বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে সিলেটজুড়ে যেন এক সঙ্গে উচ্চারিত হতে থাকে, ‘জিতিলোরে জিতিলো, আর্জেন্টিনা জিতিলো।’ এ শ্লোগান সিলেট নগরকে যেন উৎসবের এক নগরে পরিণত করে।

চলমান বিধিনিষেধে সবাইকে বাধ্য করেছে ঘরে আবব্ধ হয়ে খেলা দেখতে। যা অতীতে খুব কম হয়। হয়নি বড় পর্দায় কিংবা খোলা মাঠে আয়োজন করে খেলা দেখা।আর্জেন্টিনার বিজয় উল্লাস যেমন ছিল, তেমনই বেদনাও কম ছিল না ব্রাজিল সমর্থকদের।

সব আবেগ যেন ঝড়ে পড়ল সিলেটের যুবক বদরুল ইসলামের স্ট্যাটাসে। নিজের ফেসবুক প্রোফাইলে লিখেন, ‘প্রিয় ব্রাজিল, প্রত্যাশা অনেক ছিল। জানি না কতটুকুই পূরণ হয়েছে৷ কিন্তু সমর্থন ছিল, আছে, থাকবে।’

jagonews24

অন্যদিকে বিজয়ের খুশি শব্দ হয়ে ঝড়ে আর্জেন্টিনা সমর্থকদের স্ট্যাটাসে৷ তারা লিখেন, ‘এই জয়ের মাধ্যমে ফুটবল দায়মুক্তি পেল। আর্জেন্টিনাতো বটেই, বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ চেয়েছিলেন এবারের কাপ উঠুক মেসির হাতে। কারণ সেমিফাইনালে রক্তাক্ত মেসি কিংবা মনকেল যেন ফাইনালের শিরোপার দাবিদার ছিল।’

অবশ্য সিলেটে উৎসবের আমেজ ছড়ায় শনিবার সকাল থেকেই। উভয় দলের ভক্তদের মাঝে ছিল ব্যাপক প্রস্তুতি। যার প্রমাণ মিলেছিল ফাঁকা নগরের জিন্দাবাজার মোড়ে ফুটপাতে আর্জেন্টিনা-ব্রাজিলের জার্সি বিক্রিতেও।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*