বিসিবিকে এক হাত নিলেন সাকিব

বাংলাদেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ হিসেবে আবির্ভাবের পর থেকে বেশ সুনাম কুড়িয়েছিল বিপিএল। তবে সময়ের সঙ্গে সেই সুনাম ধরে রাখতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ভারতের পর ক্রিকেটীয় জনপ্রিয়তার দিক থেকে এগিয়েই আছে বাংলাদেশ।


টাইগারদের ঘিরে বাংলাদেশে ক্রিকেটীয় বাজারটাও বেশ বড়। অথচ, এই দেশে এখন পর্যন্ত ফ্র্যাঞ্চাইজি লিগের সঠিক কাঠামো গড়ে ওঠেনি। এ জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে একহাত নিলেন টাইগার ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। এই ক্রিকেটার মনে করছেন বিসিবির কখনও সদিচ্ছা ছিল না বিপিএলকে ঘিরে।

বিপিএলের দুরবস্থা নিয়ে সাকিব বিসিবিকে একহাত নিয়ে বলেন,

‘পারেনি নাকি চায়নি, জানি না। বলাটা কঠিন। চাইলে না পারার কোনো কারণ আমি দেখি না। বাংলাদেশের যে সম্ভাবনা, আমার ধারণা, আমরা সৎ মনে কখনও চাইনি ও রকম কিছু করতে। এ কারণেই হয়নি এখনও পর্যন্ত।

বাজার নেই, কারণ আমরা বাজার তৈরি করতে পারিনি। এই বাজার অনেক বড় হওয়ার কথা ছিল। এমন কোনো প্রত্যন্ত অঞ্চল দেখবেন না যেখানে ক্রিকেট খেলা হচ্ছে না। অজপাড়াগায়েও কোনোমতে একটা ব্যাট, একটা বল, বল না পেলে অন্য কিছু দিয়ে ক্রিকেট খেলছে। এমন তো না যে এটার জনপ্রিয়তা নাই। ১৬ থেকে ২০ কোটি মানুষের দেশে এত পছন্দের খেলায় বাজার থাকবে না, এটা বিশ্বাস করা খুবই দুঃখজনক। আমি অন্তত বিশ্বাস করি না। মার্কেটিংয়ের জায়গা থেকে এটা অনেক বড় ব্যর্থতা।

জানি না! বাজেট সংকট বোধহয় বিসিবির। সদিচ্ছা থাকলে আমি তো কোনো কিছু থেমে থাকার কিছু দেখি না। ৩ মাস আগে ড্রাফট হবে না, অকশন হবে না, ডিআরএস থাকবে না, ২ মাস আগে থেকে দল গঠন থাকবে না- আমি এত এসবের কোনো কারণ দেখি না। এক খেলোয়াড় একদিন আসবে ২ দিন পর চলে যাবে। কে কখন আসবে যাবে কেউ জানে না।

Sharing is caring!