বিশ্ব ইজতেমায় মোবাইল চার্জে নেওয়া হচ্ছে ৩০ টাকা!


দুই বছর পর শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আজ শুক্রবার (১৩ জানুয়ারি) ফজরের পর আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হয় মূল পর্বের আনুষ্ঠানিকতা। গতকাল থেকেই লাখো মুসল্লির ঢল নেমেছে তুরাগ পাড়ে। ইজতেমায় আগত মুসল্লিদের জন্য রয়েছে নানা সুযোগ-সুবিধা।

সরকারিভাবে বা ইজতেমার ব্যবস্থাপনা পরিষদের পক্ষ থেকে গ্রাহকদের মোবাইল ফোন চার্জ দেওয়ার মতো কোন ব্যবস্থা করা হয়নি। এ সুযোগে অস্থায়ী দোকানিরা যেখানে টাকার বিনিময়ে ফোন চার্জ করার ব্যবস্থা করেছে। প্রতিটি ফোন ফুল চার্জ করার জন্য নেওয়া হচ্ছে ২০ থেকে ৩০ টাকা।



ইজতেমায় আগত আনোয়ার হোসেন বলেন, এখানে ফোন চার্জ দেওয়ার ব্যবস্থা না থাকায় ৩০ টাকায় অস্থায়ী দোকানিদের কাছ থেকে চার্জ দিতে হলো। ইজতেমার ব্যবস্থাপনা পরিষদের পক্ষ থেকে সেবাটি দেওয়া উচিত।

এ বিষয়ে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন জানিয়েছে, পবিত্র বিশ্ব ইজতেমায় হ্যান্ডসেট চার্জ দেওয়ার মতো ব্যবস্থা না থাকায় একশ্রেণির ব্যবসায়ী একটি হ্যান্ডসেট চার্জ দিতে ২০ থেকে ৩০ টাকা করে নিচ্ছে। এই চার্জ দেওয়ার ব্যবস্থা অনেক দূরে হওয়ায় মুসল্লিরা ভোগান্তিতে পড়েছেন।



এ ব্যাপারে মোবাইল হ্যান্ডসেট উৎপাদনকারী, আমদানি কারক, মোবাইল অপারেটর, নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির সহযোগিতা কামনা করেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

Sharing is caring!