বিশ্বের সেরা দশ হ্যান্ডসাম ক্রিকেটারের তালিকা

ক্রিকেটাররা এখন শুধুমাত্র খেলার মাঠে আবদ্ধ নন। ফ্যাশন দুনিয়াতেও তারা সাবলীল। উপমহাদেশের মতো ক্রিকেট নিয়ে পাগলামি পৃথিবীর অন্য কোন প্রান্তে নেই। আর মেয়েরা যে কারণে ক্রিকেট পছন্দ করে তার আসল কারণটা কিছু হ্যান্ডসাম ক্রিকেটারের জন্য বলে ধারণা করা হয়। আজ আমরা বিশ্বের যে সকল ক্রিকেটার বর্তমানে সবচেয়ে হ্যান্ডসাম বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত তাদের একটা তালিকা তুলে ধরা হল…

১। মাশরাফি বিন মর্তুজা (বাংলাদেশ): তিনি একজন ডানহাতি পেসার। বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক। মাশরাফি বিন মর্তুজাকে ১ নাম্বারে রাখার কারণ সবাই আশা করি বুঝতে পেরেছেন। মাশরাফি এমন একজন খেলোয়াড়ের কোন হেটার্স নেই। যার জনপ্রিয়তা আকাশচুম্বি। মাঠ ও মাঠে বাইরে দায়িত্বশীল মাশরাফি জয় করে নিয়েছেন কোটি ভক্তের মন।তিনি দেখতেও অনেক সুদর্শন।

২। তাসকিন আহমেদ (বাংলাদেশ): বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে গতি তারকা হিসেবে তার আবির্ভব। বাংলাদেশ প্রিমিয়ার লীগে চিটাগং কিংস দলে প্রতিনিধিত্ব করছেন। এছাড়াও, তিনি বাংলাদেশ এ ক্রিকেট দল, বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলে খেলেছেন।

২০১৭ সালের ২৮ মার্চ ডাম্বুলায় প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাট্রিক করেন।এছাড়াও তিনি তার লুক দিয়ে অনেক নারীর মন জয় করে নিয়েছেন।দেখতে সুদর্শন।

৩। ব্রেট লি (অস্ট্রেলিয়া): বল হাতে ব্যাটম্যানদের উইকেট ছিটকে দেওয়ার পাশাপাশি, বহু নারী হৃদয়ে ঝড় তুলেছেন ব্রেট লি। তাই লুকসের জন্য ভারত থেকে অস্ট্রেলিয়া, সব জায়গাতেই তার ফ্যানের সংখ্যা কম নয়। ক্রিকেটের পাশাপাশি গান-বাজনার প্রতি সখ রয়েছে লির। নিজে গান গেয়েছেন এবং অভিনয় করেছেন সিনেমাতেও। সব মিলিয়ে তিনি একটা প্যাকেজই বটে।

৫। বিরাট কোহলি (ভারত): ক্রিকেট তারকাদের মধ্যে সর্বোচ্চ উপার্জনকারি বিরাট কোহলি বর্তমানে ভারতের অধিনায়ক। বর্তমান সময়ে বিশ্বের সেরা স্টাইলিশ ব্যাটসম্যান। বাস্তব জীবনেও তিনি বেশ ফ্যাশন সচেতন। বিয়ে করেছেন বলিউড নায়িকা অনুশকা শর্মাকে।

৬। শাহীদ আফ্রিদি (পাকিস্তান): হ্যান্ডসাম ক্রিকেটারের তালিকায় দ্যা এভারগ্রীন শাহীদ আফ্রিদির থাকাটা একপ্রকার নিশ্চিত। পাকিস্তানের তরুণীদের মধ্যে তিনি সবসময়ই হট ফেভারিট। বল-ব্যাট হাতেও বিখ্যাত এই তারকা বিশ্বব্যাপী বুমবুম নামেও পরিচিত। ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডারের তকমা লেগে আছে এই পাকিস্তানি ক্রিকেটার আইকনের উপর।

৭। কেভিন পিটারসেন (ইংল্যান্ড): ৬ ফুট ৫ ইঞ্চির কেভিন পিটারসেন ক্রিকেট জগতের অন্যতম হ্যান্ডসাম ক্রিকেটার। ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে পিটারসেনের। ক্রিকেটার হিসেবে নাম করার পাশাপাশি, ইংল্যান্ডে তিনি বিখ্যাত স্টাইল আইকন হিসেবে খুব পরিচিত।

৮। মাইকেল ক্লার্ক (অস্ট্রেলিয়া): ২০০৪ সালে ভারতের বিরুদ্ধে খেলার সময় মাইকেল ক্লার্কের বয়স বেশ কমই ছিল। তখন তাকে এতটা ‘কিউট’ দেখতে ছিল, মনেই হত না তিনি কোন ক্রিকেট খেলোয়াড়।

ক্রিকেটে যখন বড় চেহারার ক্রিস গেইল ও ম্যাথু হেডেন দাপটের সঙ্গে খেলছেন, ক্লার্ক তখন ছিলেন একটু অন্যরকম। ক্রিকেট ব্যাটের পাশাপশি, নিজের রূপ দিয়েও অনেক ফ্যান বানিয়েছিলেন ক্লার্ক। হ্যান্ডসাম ক্রিকেটারের তালিকায় তিনি রয়েছেন ৮ নম্বরে৷

৯। অ্যাডাম গিলক্রিস্টঃ অস্ট্রেলিয়ার সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান। সর্বকালের সেরা উইকেটকিপার হিসেবে তিনি পরিচিত। তবে উইকেটকিপার হিসেবে তিনি যতটা ভাল ছিলেন ব্যাটসম্যান হিসেবেও তিনি ছিলেন আরো ভয়ংকর।

সর্বকালের সেরা টেস্ট ও ওয়ানডে দলেও সবসময়ই তাকে রাখা হয়। পুরো ক্যারিয়ারে তার আক্রমণাত্মক ব্যাটিং ও দুর্দান্ত উইকেটকিপিং দ্বারা অসংখ্য ভক্ত তৈরি করেন। তবে শুধু খেলা দিয়ে নয়, ৬ ফুটের এই অজি ক্রিকেটারটির ফ্যান রয়েছে তার দারুণ হ্যান্ডস্যাম লুকের এর জন্যেও।

১০। অ্যালিস্টার কুক (ইংল্যান্ড): হ্যান্ডসাম ক্রিকেটারের তালিকায় অ্যালিস্টার কুকের নামটা অবশ্যই থাকবে। কুকের ‘লুকস অ্যান্ড স্টাইল’ শুধুমাত্র ক্রিকেট প্রেমীরাই নয়, ভালোবাসবে ক্রিকেটের বাইরের জগতের মানুষরাও। ২০০৬ সালে ভারতের বিরুদ্ধে অভিষেক ঘটে তার। তারপর তিনি হয়ে ওঠেন ইংলান্ড দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। শুধু দেখার দিক দিয়েই নয়, মানুষ হিসেবেও কুকের তুলনা হয় না।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*