বিশ্বের সব মুসলিমদের শুভেচ্ছা জানালেন এরদোয়ান

পবিত্র শবে বরাত উপলক্ষে তুরস্ক ও বিশ্বের সব মুসলিমদের শুভেচ্ছা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তুরস্কসহ বিশ্বের অনেক দেশে গতকাল বৃহস্পতিবার ১৭ মার্চ শবেবরাত পালিত হয়েছে। এদিকে প্রেসিডেন্ট এরদোয়ান এক টুইট বার্তায় জানান, ‘পবিত্র শবেবরাত উপলক্ষে তুরস্ক ও মুসলিমবিশ্বের সব মুসলিমদের আমি অন্তরের অন্তস্থল থেকে শুভেচ্ছা জানাই।

আমি আশা করি রমজানের সুসংবাদবাহী শবে বরাত মুসলিম জাতি ও পুরো মানব সমাজের জন্য কল্যাণ বয়ে আনবে।’ এছাড়াও টুইট বার্তায় এরদোয়ান আয়া সোফিয়া মসজিদের ছবি প্রকাশ করেন। তাতে পবিত্র কোরআনের একটি আয়াত লিখা আছে, যার অর্থ – ‘ওই রাতে সব গুরুত্বপূর্ণ বিষয় স্থিরিকৃত হয়।’ (সুরা দুখান, আয়াত: ৪)

হিজরি বর্ষের অষ্টম মাস শাবান। এ মাসের ১৪ তম দিনের দিবাগত রাতে মুসলিম শবে বরাত হিসেবে পালন করেন। এ রাতে তাঁরা নামাজ, জিকির, কোরআন পাঠ, দোয়াসহ বিভিন্ন আমলে নিমগ্ন হোন। সন্ধাবেলা মাগরিবের নামাজের পর থেকে পরদিন সূর্যোদয় পর্যন্ত তাঁরা বিভিন্ন আমলে মগ্ন থাকেন।

এদিকে বাংলাদেশসহ উপমহাদেশে আজ পবিত্র শবে বরাত। এ রাতে মহান আল্লাহ সৃষ্টিজগতের প্রতি বিশেষ অনুগ্রহ করেন এবং ক্ষমাপ্রার্থীদের পাপ মোচন করেন। মহিমান্বিত ও সম্মানিত দিন উপলক্ষে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*