বিশ্বের পাঁচ ক্রিকেটার, যারা নিজের দেশের মহিলা ক্রিকেটারদের বিয়ে করেছেন

ক্রিকেটারদের জীবনে গোপনে প্রেম আসে আবার কোনোটা পরিণতি পায় আবার কোনোটা না পেয়ে রাস্তার অলিতে-গলিতে মুখ পুড়ে শেষ হয়ে যায়। তবে ক্রিকেটের ইতিহাস ঘাঁটলে এখনো পর্যন্ত পাঁচ জন ক্রিকেটার তার নিজের দেশের মহিলা ক্রিকেটারদের বিয়ে করেছেন। বর্তমানে তারা সুখী ক্রিকেট দম্পতি। এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) মিচেল স্টার্ক ও এলিসা হিলি:আন্তর্জাতিক স্তরে অস্ট্রেলিয়ার পুরুষ ও মহিলা ক্রিকেট দল প্রভূত উন্নতি করেছে। দুর্দান্ত ফাস্ট বোলার মিচেল স্টার্ককে অভিষেকের পর থেকে তাকে আর পিছু ফিরে তাকাতে হয়নি। তার ক্যারিয়ারের সাফল্যের ধারা অব্যাহত রেখে ২০১৬ সালে এলিসা হিলিকে বিয়ে করেন।

জানিয়ে রাখি, এলিসা হিলি অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের ব্যাটসম্যান ও উইকেট রক্ষক। গত মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তিনি ৭৫ রানের বিস্ফোরক ইনিংস খেলে দলকে জিতিয়ে ছিলেন।

২) লি তাইহু এবং অ্যামি স্যাদারওয়াইট: পৃথিবীতে অনেক দেশ রয়েছে যেখানে সমকামী বিবাহকে স্বীকৃতি দেওয়া হয়েছে। নিউজিল্যান্ড তাদের মধ্যে অন্যতম, যে কারণে নিউজিল্যান্ডের আন্তর্জাতিক মহিলা ক্রিকেটার লি তাইহু ও অ্যামি স্যাদারওয়াইট বিয়ে করেছেন।

নিউজিল্যান্ডের বর্তমান অধিনায়ক স্যাটার্থওয়েট ১০১টি ওয়ানডে ও ৭৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। অন্যদিকে, লি তহু একজন ফাস্ট বোলার যিনি ৪৮টি ওয়ানডে এবং ৩২টি টি-টোয়েন্টি খেলেন।

৩) স্যার রিচার্ড হ্যাডলি এবং ক্যারেন অ্যান মার্শ: কিউই অধিনায়ক এবং সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় স্যার রিচার্ড হ্যাডলির নামও এই তালিকায় রয়েছে। তিনি নিউজিল্যান্ডের মহিলা দলের ক্যারেন অ্যান মার্শকে বিয়ে করেছিলেন।

রিচার্ড হ্যাডলি মত তার স্ত্রী ক্যারেন অ্যান মার্শ ততটা সাফল্য অর্জন করতে। জানিয়ে রাখি, টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ৪০০টি উইকেট নিয়েছিলেন রিচার্ড হ্যাডলি।

৪) গাই ডি আলভিস ও রসঞ্জলি সিলভা: গাই ডি আলভিস ১৯৮৩ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত শ্রীলঙ্কা ক্রিকেট দলের হয়ে মোট ১১টি টেস্ট এবং ৩১টি ওয়ানডে খেলেছিলেন। আলভিস শ্রীলঙ্কার মহিলা ক্রিকেট দলের খেলোয়াড় রসঞ্জলি সিলভাকে নিজের জীবনসঙ্গী করেছিলেন। তিনি একটি টেস্ট ম্যাচ এবং ২২ টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন।

৫) রজার প্রেডক্স এবং রুথ ওয়েস্টব্রুক: ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় রজার প্রেডক্স তার দেশের মহিলা ক্রিকেট দলের রুথ ওয়েস্টব্রুককে বিয়ে করেছিলেন। এই জুটি ছিল ক্রিকেট ইতিহাসের প্রথম ক্রিকেট দম্পতি। রজার প্রেডক্স এর স্ত্রী রুথ ওয়েস্টব্রুক ছিলেন ইংল্যান্ডের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন উইকেট রক্ষক।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*