বিশ্ববিদ্যালয়ে ‘টুম্পা সোনা’ গানে ড্যান্স করায় ৫ শিক্ষার্থীকে শাস্তি

কলকাতা বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পুজোয় অংশ নিয়ে ‘টুম্পা সোনা’ গানে ড্যান্স করার দায়ে ৫ শিক্ষার্থীকে শাস্তি দেওয়া হয়েছে। করোনা মহামারির কারণে পশ্চিমবঙ্গে স্কুল খুললেও কলেজ ও বিশ্ববিদ্যালয় এখনও চালু হয়নি। কিন্তু কলকাতা বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পুজোয় অংশ নেন একাধিক ছাত্র ছাত্রীরা।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ জানিয়েছে, তাঁরা পুজোর কোনও অনুমতি দেয়নি। তা সত্ত্বেও পুজো হয়েছে এবং পুজো চলাকালীন একদল ছেলে মেয়েরা টুম্পা সোনা গানের সঙ্গে উদ্দাম নাচ করে বলে অভিযোগ।

ভারতীয় গণমাধ্যম জি নিউজ জানায়, সেই ভিডিও প্রকাশ্যে আসতেই বিতর্কের সৃষ্টি হয়। সকলের প্রশ্ন কীভাবে এরকম একটা ঘটনা ঘটল? বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে কীভাবে এমনটা হতে পারে?

কেন কোনও শালীনতা বজায় রাখা হল না? অনেকেই মন্তব্য করেছেন, যেখানে কোভিডের জন্য ক্লাস হচ্ছে না, সেখানে কীভাবে কোভিড বিধি নিষেধ না মেনে এরকম আয়োজন করা হল?

এ বিষয়ে তৃণমূল ছাত্র পরিষদ জানায়, যেহেতু তারা প্রত্যেক বছর পুজো করে, তাই এবছরও তারা পুজো করেছে। এদিকে নাচের ভিডিও প্রকাশ্যে আসতেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়ে দেয়, কারা এই ঘটনার সঙ্গে যুক্ত তার তদন্ত করা হবে।

এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে গঠন করা সিন্ডিকেট শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নেয়। এই সিন্ডিকেট ইতিমধ্যে ৫ জনকে চিহ্নিত করেছে। ২ বছর কলকাতা বিশ্ববিদ্যালয়ের কোনও ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না তারা।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *