বিশ্বকাপ চলাকালেই বাংলাদেশ দলের দু:সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের সুপার টুয়েলভে প্রথম জয় পাওয়ার লক্ষ্যে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে লড়ছে বাংলাদেশ। ম্যাচের ফলাফল জানতে অপেক্ষা করতে হবে আর অল্প কিছু সময়। ইংলিশদের বিপক্ষে মাঠে নামার আগেই অবশ্য একটি ফলাফল শুনিয়েছে ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে দেখা গেছে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ পিছিয়ে ৮ম স্থানে রয়েছে টাইগাররা।

অথচ র‍্যাঙ্কিংয়ের ৬ নম্বরে থেকে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। তবে বিশ্বকাপ চলাকালীন সময়েই র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ পেছালো টাইগাররা।বিশ্বকাপের সপ্তম আসরের প্রাথমিক পর্বে স্কটিশদের কাছে হেরে যাত্রা শুরু হয় বাংলাদেশ। পরের দুই ম্যাচে ওমান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় পেয়ে সুপার টুয়েলভে জোয়গা করে নেয় টাইগাররা। সেখানের প্রথম ম্যোচে শ্রীলঙ্কার বিপক্ষে আবারও হারের মুখ দেখে টাইগাররা।

বিশ্বকাপে যাওয়ার প্রাক্কালে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে জিতে র‍্যাঙ্কিংয়ে উন্নতি করে টাইগাররা। তবে বিশ্বকাপ শুরুর পর নিজেদের সে অবস্থান ধরে রাখতে পারেনি বাংলাদেশ। বর্তমান র‍্যাঙ্কিং অনুযায়ী ওয়ানডের বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড শীর্ষে অবস্থান করছে। দ্বিতীয়,

তৃতীয় এবং চতুর্থ অবস্থানে আছে যথাক্রমে ভারত, পাকিস্তান এবং নিউজিল্যান্ড।বিশ্বকাপ খেলার শঙ্কায় থাকা আফগানিস্তানের অবস্থান বাংলাদেশের উপরে। বাংলাদেশের পিছনে নয় এবং দশ নম্বরে অবস্থান করছে যথাক্রমে শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপের চলতি আসর শেষে ১৫ নভেম্বর নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করবে আইসিসি। সে সময় র‍্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকা দলগুলো সরাসরি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে। তাই তো বাংলাদেশের সামনে বিশ্বকাপে ভালো খেলার পাশাপাশি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আট জায়গা ধরে রাখাটাও গুরুত্বপূর্ণ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*