বিশ্বকাপে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে বাংলাদেশের সাম্প্রতিক ফলাফল মোটেও ভালো না। তবে খেলার মাঠে সেরাটা দিবে এটাইতো স্বাভাবিক।তবে নতুন খবর হচ্ছে, ফ্রান্সের রাজধানী প্যারিসে চলমান আরচারি ওয়ার্ল্ডকাপ স্টেজ-৩ এর সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ব্রাজিলের প্রতিযোগির বিপক্ষে খেলবেন বাংলাদেশের রামকৃষ্ণ সাহা। এর আগে রিকার্ভ এককে রামকৃষ্ণ শেষ ষোলোর লড়াইয়ে ৬-২ সেট পয়েন্টে হারিয়েছেন স্লোভেনিয়ার আরচারকে।

এদিকে পুরুষদের রিকার্ভ দলগত ইভেন্টে বাংলাদেশ (রোমান সানা, রুবেল, রামকৃষ্ণ) তুরস্ককে ৫-৩ সেট পয়েন্টে হারিয়ে উঠেছে প্রি-কোয়ার্টার ফাইনালে। তাছাড়া একই ইভেন্টে মেয়েদের বিভাগে বাংলাদেশ (দিয়া, মনিরা, নাসরিন) ৬-০ সেট পয়েন্টে স্লোভেনিয়াকে হারিয়ে উঠেছে প্রি-কোয়ার্টার ফাইনালে।

আরও পড়ুন: বিশ্বকাপের দলে থাকলে শিরোপা জিততে চান আজম আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় আছেন আজম খান। সম্প্রতি ডাক পেয়েছেন পাকিস্তান দলের ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি দলে।

গতবছর থেকে নির্বাচকদের নজরে থাকলেও অতিরিক্ত ওজনের কারণে সুযোগ মিলেনি তাঁর। জাতীয় দলে জায়গা পেতে ফিটনেস নিয়ে লম্বা সময় কাজ করেছেন। অবশেষে ৩০ কেজি ওজন কমিয়ে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন তিনি।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ব্যাট হাতে দারুণ দারুণ কার্যকরী এই ডানহাতি ব্যাটসম্যান। খেলতে পারেন বড় শট। পাকিস্তানের ঘরোয়া লিগে হার্ডহিটিং দিয়ে নজর কেড়েছেন তিনি।সুযোগ পেলে দেশের হয়ে আসন্ন টি-২০ বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছেন এই তরুণ ক্রিকেটার।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে আজম বলেন, ‘প্রত্যেক ক্রিকেটারের স্বপ্ন তার দেশের হয়ে খেলা। পাকিস্তান দলে জায়গা পাওয়ায় আমি খুব খুশি এবং আমি দেশের হয়ে খেলার জন্য মুখিয়ে আছি। যদি আমি টি-২০ বিশ্বকাপের দলে থাকি, আমার দেশের জন্য কাপ জেতার চেষ্টা করব।’

পাকিস্তানের জার্সিতে কোন ম্যাচ না খেলেও এরই মধ্যে তিনি আলোচনায় এসেছেন তার ফিটনেসের কারণে। ২২ বছর বয়সী এই তরুণের ওজন ১০০ কেজি। যা একজন আদর্শ ক্রিকেটারের জন্য বড় প্রতিবন্ধকতা। নিজের ফিটনেসে উন্নতি হচ্ছে বলে জানান আজম।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘হাই পারফরম্যান্স কেন্দ্রে কোচের সাথে দারুণ কাজ করেছি। সেখানে দুই মাসে নয় কেজি ওজন কমিয়েছি। এখন আমি পিসিবির প্যানেলে আছি, আমি চেষ্টা করছি তাদের বেঁধে দেওয়া লক্ষ্য পূরণ করতে।’

চলমান পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলছেন আজম। কোয়েটা গ্ল্যাডিয়ের্টসের হয়ে এখনও পর্যন্ত খেলেছেন ১০ ম্যাচ। টুর্নামেন্টে ১৭.৪০ গড়ে করেছেন ১৭৪ রান। যেখানে তিনি ব্যাটিং করেছেন ১৩৩.৮৪ স্ট্রাইকরেটে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*