বিশ্বকাপে প্রথমবারের মতো ওপেনিংয়ে সাকিব

আনন্দবার্তা স্পোর্টস ডেস্ক: এবারের বিশ্বকাপে প্রথমবারের মতো ওপেনিংয়ে ব্যাট করতে নেমেছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার সঙ্গে অপর প্রান্তে ক্রিজে রয়েছেন সৌম্য সরকার।ম্যাচের আগে ইনিংস উদ্বোধন করার কথা ছিল লিটন দাসের।

টস জিতে প্রথমে ফিল্ডিং নেওয়া বাংলাদেশের বিপক্ষে মিডল অর্ডার ব্যাটসম্যানদের ঝড়ো ব্যাটিং ১৪২ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর সিদ্ধান্ত পরিবর্তন করেন মাহমুদউল্লাহ। তিনি সাকিবকে পাঠান বাংলাদেশের ইনিংস উদ্বোধন করতে।ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৪৩ রানের টার্গেটে এখন ব্যাট করছে বাংলাদেশ।

শুক্রবার আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ দল। ইনিংসের শুরু থেকেই উইন্ডিজকে চাপে রাখতে সক্ষম হয় বাংলাদেশ দল। প্রথম ১৫ ওভারে ৪ উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান করার সুযোগ পায় ওয়েস্ট ইন্ডিজ।

কিন্তু এরপর আর লাগাম ধরে রাখতে পারেনি বাংলাদেশ। শেষ দিকে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান নিকোলাস পুরান ও রোস্টন চেজ। ২ রানে লাইফ পাওয়া নিকোলাস পুরান ফেরেন ২৩ বলে এক চার ও ৪টি দৃষ্টিনন্দন ছক্কায় দলীয় সর্বোচ্চ ৪০ রান করে।

২৭ রানে লাইফ পাওয়া রোস্টন চেজ ফেরেন ৩৯ রানে। নিকোলাস পুরান ও রোস্টন চেজের ব্যাটিং তাণ্ডবের কারণেই ৭ উইকেটে ১৪২ রান তুলতে সক্ষম হয় উইন্ডিজ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*