বিশ্বকাপের আগে ব্রাজিল শিবিরে বড় দুঃসংবাদ

ওয়েস্ট হ্যাম ও ব্রাজিল তারকা লুকাস পাকেতার আসন্ন কাতার বিশ্বকাপ নিয়ে সংশয় দেখা দিয়েছে। আক্রমণাত্মক মিডফিল্ডার ‘গুরুতর’ ইনজুরিতে পড়েছেন বলে জানিয়েছেন ক্লাবটির কোচ ডেভিড ময়েস।

বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ওয়েস্ট হ্যামের ম্যাচ খেলেননি পাকেতা। সম্প্রতি সাউদাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে কাঁধে চোট পান। এ জন্য সাইডলাইনে দীর্ঘমেয়াদে অপেক্ষা করতে হতে পারে এই মিডফিল্ডারকে।

গ্রীষ্মকালীন দলবদল মৌসুমে ৫১ মিলিয়ন পাউন্ডে ওয়েস্ট হ্যামে যোগ দিয়েছিলেন এই ব্রাজিলিয়ান। দলে অন্তর্ভুক্ত করে ক্লাবটির ম্যানেজার ‘গতিশীল’ প্যাকেতার প্রশংসা করে বলেছেন, তিনি মোয়েসের উজ্জ্বল স্ফুলিঙ্গগুলোর মধ্যে একটি হয়ে উঠেছেন।ময়েস বলেন, ‘ওর একটা চোট আছে, এটা এই মুহূর্তে বেশ গুরুতর। আমি নিশ্চিত নই এটা কতদিন তাকে বাইরে রাখবে।

তিনি বলেন, ‘সম্প্রতি সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছে, ফর্মে এসেছে এবং দলে আমাদের একটি ভিন্ন ধরনের গতিশীলতা এনে দিয়েছে। তাকে হারিয়ে আমরা সত্যিই হতাশ।’

আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচের আগে ২৫ বছর বয়সী এই ফুটবলার ফিট হবেন কিনা তা নিয়ে উৎকণ্ঠার মধ্যে পড়েছেন ব্রাজিলের প্রধান কোচ তিতে।

ব্রাজিলের শেষ ২০ ম্যাচের মধ্যে মাত্র একটিতে শুরুর একাদশে থাকতে পারেননি পাকেতা। ২০১৮ সালে অভিষেক হওয়ার পর থেকে জাতীয় দলে একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছেন তিনি।

Sharing is caring!