বিশ্বকাপের আগে আর্জেন্টিনা দলে পরিবর্তন

কাতার বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৩ দিন বাকি। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকেই বিশ্বকাপ মিশন শুরু করবে আসরের হট ফেভারিট আর্জেন্টিনা। ইতোমধ্যেই বিশ্বকাপের জন্য তাদের ২৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াডের নাম ঘোষণা করেছে আলবেসিলেস্তেরা। তবে দলে পরিবর্তনের ইঙ্গিত দিয়ে রাখলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। বিশ্বকাপ পূর্বে দলে পরিবর্তন আনতে পারেন তিনি। খেলোয়াড়রা যদি তাদের পূর্ণ ফিটনেস প্রমাণ করতে না পারেন তাহলেই শেষ মুহূর্তে দলে পরিবর্তন আনবেন স্কালোনি।

সম্প্রতি ক্লাব ফুটবল দল রোমার হয়ে ইনজুরি থেকে ফিরে এসেছেন পাওলো দিবালা। যদিও তিনি বুধবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৫-০ গোলের জয়ের ম্যাচে আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামেননি। পূর্ণ ফিট না থাকায় তাকে নিয়ে ঝুঁকি নিতে চাননি কোচ স্কালোনি। তবে বিশ্বকাপের পূর্বে সম্পূর্ণ ফিট না থাকলে প্রথমবারের মতো বিশ্বকাপে সুযোগ পেয়েও সেটি হাতছাড়া হয়ে যাবে দিবালার জন্য।

বিশ্বকাপে প্রতিটি দল তাদের প্রথম খেলার আগের দিন পর্যন্ত পরিবর্তন করতে পারবেন। যদি খেলোয়াড়েরা ইনজুরি কবলে পড়ে সেইক্ষেত্রে, পূর্বে ঘোষিত ৫৫ সদস্যের স্কোয়াড থেকে তাদের দলে পরিবর্তন করতে পারে।

সম্প্রতি টিওয়াইসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে লিওনেল স্কালোনি বলেন, আমাদের কিছু সামান্য সমস্যা আছে এবং স্কোয়াড ঠিক করার জন্য এখনও কিছু দিন বাকি আছে। আমরা পরিবর্তন করতে পারি, আশা করি না, তবে খুব সম্ভাবনা রয়েছে।

স্কালোনি বলেন, সঙ্গযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বেশ কিছু খেলোয়াড়কে দল থেকে বাদ দেয়া হয়েছে, কারণ তারা খেলার জন্য ফিট ছিল না বা চোটের ঝুঁকি ছিল। আমি গ্যারান্টি দিতে পারি না যে এই খেলোয়াড়রা ভালো আছে। কিন্তু আপনাকে সতর্ক থাকতে হবে। সেজন্য আমরা পরিবর্তনের ব্যাপারে সতর্ক হয়েছি।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। সেই সাথে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের ৩৫ ম্যাচের অপরাজিত থাকার রেকর্ড টপকে যায় আলবেসিলেস্তেরা। তাদের সামনে এখন টানা ৩৭ ম্যাচ জয়ী ইউরো চ্যাম্পিয়ন ইতালি। বিশ্বকাপের গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচ জিতলে বিশ্বরেকর্ড গড়বে লিওনেল মেসির আর্জেন্টিনা।

মঙ্গলবার (২২ নভেম্বর) বর্তমান কোপাআমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে। গ্রুপের বাকি দুই দল মেক্সিকো এবং পোল্যান্ড।

Sharing is caring!