বিশ্বকাপের আগে অনুশীলনে মেসির চোট, ভয়ে আর্জেন্টিনা!

আগামী ২০ নভেম্বর কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ৷ আর বাকি মাত্র পাঁচ দিন৷ আগামী মঙ্গলবার বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামবে লিওনেল মেসির দল। এর ঠিক আগে যদি দলের প্রাণভোমরা মেসি চোটে পড়েন, তাহলে বিষয়টা মোটেও সুখকর কিছু হওয়ার কথা নয়। তেমনই এক মুহূর্ত বুঝি চলেই এলো দলটির সবশেষ অনুশীলন সেশনে। প্রথা ভেঙে এবারের বিশ্বকাপটা হচ্ছে নভেম্বরে।

যে কারণে বিশ্বকাপের আগে কোনো বিশ্রাম পাননি খেলোয়াড়রা। এমনকি চোটের মিছিলটাও নেহায়েত কম নয়। এই তালিকাটা যখন ক্রমেই বড় হচ্ছিল, তখন লিওনেল মেসি, নেইমার আর কিলিয়ান এমবাপেদের ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন, কখন শেষ হবে এই ক্লাব ফুটবল। সেই সময়টা অবশেষে শেষ হয়েছে গতকাল। সবাই যোগ দিয়েছেন বিশ্বকাপ বহরে। মেসি নেমে গেছেন অনুশীলনেও।

তবে সেখানে ঘটল এমন একটা ঘটনা, যা দেখে ভক্ত তো বটেই, আর্জেন্টাইন খেলোয়াড়দেরই আত্মারাম খাঁচাছাড়া হওয়ার যোগাড় হয়ে গেল! গতকাল সোমবারের অনুশীলনের মাঝে হঠাৎ ডান পায়ের পেছন দিকে ধরে চোটের ভান করেন মেসি। যা দেখে খানিকটা আঁতকে উঠেছিলেন আর্জেন্টাইন খেলোয়াড়রা। তবে একটু পরেই মেসির অভিব্যক্তি দেখে বুঝে যান, চোট নয় এটা ছিল মেসির অভিনয়! তা দেখে রীতিমতো হেসেই খুন হয়ে যান রদ্রিগো ডি পলরা।

তবে মেসি ভক্তরা ঠিকই তাদের আতঙ্কটা প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। একজন বললেন, ‘আমার হার্ট অ্যাটাকই হয়ে যেতে বসেছিল। এটা ঠিক নয়, এভাবে মজা করো না।’ অন্য এক মেসি ভক্ত টুইট করলেন, ‘এভাবে আমাদের সঙ্গে রসিকতা করো না লিও!’ তৃতীয় এক ব্যক্তি লিখলেন, ‘এরা আমাদের হৃদয় নিয়ে রসিকতা করছে!’

বর্তমানে মেসির আর্জেন্টিনা দল আছে দুবাইয়ে। বিশ্বকাপের আগে আবুধাবিতে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে দলটি। আগামীকাল আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে এই ম্যাচ খেলেই কাতারে পা রাখবে আলবিসেলেস্তেরা। এরপর মেসিদের মনোযোগটা পুরোপুরি থাকবে বিশ্বকাপে। আগামী মঙ্গলবার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে খেলবে দলটি। সি গ্রুপে আর্জেন্টিনার বাকি ম্যাচগুলো হবে যথাক্রমে মেক্সিকো আর পোল্যান্ডের বিপক্ষে।

Sharing is caring!