বিশ্বকাপই শেষ স্যামের, পরিবর্তে ভাই টম

ইংল্যান্ডের ঠিক উদীয়মান ক্রিকেটার বলা যায় না তাকে। বেশ কিছুদিন ধরেই বিশ্বচ্যাম্পিয়ন দলটির হয়ে খেলছেন স্যাম কুরান। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যানের তুরুপের তাস ছিলেন এই পেস অলরাউন্ডার স্যাম কুরান। আইপিএলে চেন্নাই সুপার কিংসেও তাকে দিয়ে বাজিমাত করাতেন অধিনায়ক ধোনি।

কিন্তু দুর্ভাগ্য স্যাম কুরানের। হঠাৎই ইনজুরিতে পড়ে গেলেন এই অলরাউন্ডার। আইপিএলে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ খেলার সময় পিঠে ব্যাথা অনুভূত হয় তার। পরে স্ক্যান করে দেখা গেছে, পিঠে চোট। যে কারণে আইপিএল থেকে তো তাকে বাদ দিতেই হয়েছে, সঙ্গে সঙ্গে সামনের বিশ্বকাপ থেকেও বাদ দেয়া হয়েছে।

চোট ধরা পড়ার পর দ্রুতই স্যাম কুরানকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ইংল্যান্ডে। সেখানে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস (ইসিবি) ক্রিকেট বোর্ডের ডাক্তাররা আগামী কয়েকদিন কুরানকে নিবিড় পর্যবেক্ষণে রাখবেন। এরপর তারা বলতে পারবেন, এই উদীয়মান অলরাউন্ডারকে কতদিনের জন্য মাঠের বাইরে থাকতে হবে।

এক ভাইয়ের কপাল পোড়ায় বিশ্বকাপের দুয়ার খুলে গেছে আরেক ভাইয়ের। স্যাম কুরানের জায়গায় ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছেন তাঁরই ভাই টম কুরান। বাঁ-হাতি এই পেসার এখন দলের সঙ্গে আরব আমিরাতে উড়াল দেয়ার প্রস্তুতি নিচ্ছেন।

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগেই দুই সেরা খেলোয়াড়কে হারিয়েছে ইংল্যান্ড। বেন স্টোকস এবং পেসার জোফরা আরচারকে পাচ্ছে না ইংলিশরা। এবার স্যাম কুরানের ইনজুরি তাদের দলের হতাশা আরো বাড়িয়ে দিলো, সন্দেহ নেই। দারুণ ব্যাটিং এবং বোলিংয়ে যোগ্যতা ছিল স্যাম কুরানের। যে কারণে ইংল্যান্ড দলে তিনি জায়গা পেয়েছিলেন একজন জেনুইন অলরাউন্ডার হিসেবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*