বিপিএলে খেলতে আসছেন মঈন আলী, সুনীল নারিন ডেভিড মালান, কাইরন পোলার্ড

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবারের আসরে বিদেশী ক্রিকেটারদের নিয়ে বড় ধরনের সমস্যায় পড়তে হয়েছে বিপিএলের ফ্রাঞ্চাইজি গুলিকে। বিশেষ করে একই সময় চলমান ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগ এবং দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি লিগের জন্য বিদেশী তারকা ক্রিকেটারদের সংকট তৈরি হয়েছিল বিপিএলে।


তবে সেই সংকট কিছুটা হলেও পরিপূর্ণ করেছিল পাকিস্তানি ক্রিকেটাররা। তবে তাদেরকেও ফিরে যেতে হবে ৮ ফেব্রুয়ারির মধ্যে। যদিও পাকিস্তান জাতীয় দলের চুক্তিবদ্ধ ক্রিকেটার ফিরে যেতে পারেন ২ ফেব্রুয়ারির মধ্যে। তবে তাদের বিকল্প হিসাবেই ইতিমধ্যেই বিদেশি তারকা ক্রিকেটার খুঁজতে শুরু করে দিয়েছে বিপিএলের দল গুলি।

এদের মধ্যে ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি ক্রিকেট লিগে খেলা ক্রিকেটারদেরকে দেখা যেতে পারে বিপিএলের প্লে-অফ পর্বে। ইতিমধ্যে জানা গিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিপিএলের শেষ অংশে জন্য একাধিক ক্রিকেটারদের সাথে কথাবার্তা শুরু করেছে।



এদের মধ্যে ইংল্যান্ডের মঈন আলী, ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন আর ইংল্যান্ডের ডেভিড মালানকে নিশ্চিত করেছে। ইন্টারন্যাশনাল টি২০ লিগ শেষ হলেই বিপিএলে খেলতে পারবেন তাঁরা। আরব আমিরাতের এই টুর্নামেন্ট শেষ হবে ১২ ফেব্রুয়ারি। তখনও বিপিএলের নকআউটের খেলা বাকি থাকবে।

সেরা চার নিশ্চিত ধরেই বিকল্প বিদেশি ক্রিকেটার নিশ্চিত করে রাখছে কুমিল্লা। ফরচুন বরিশালে পাকিস্তানি ক্রিকেটার আছেন তিনজন। তাঁরাও ৮ ফেব্রুয়ারি দেশে ফিরে যাবেন। তাই বরিশালও বিকল্প ক্রিকেটার নিয়ে রেখেছে।



যেদিন ইন্টারন্যাশনাল টি২০ লিগের ফাইনাল, সেদিনই পাকিস্তানে গড়াচ্ছে পিএসএল। ওই টুর্নামেন্টের অনেক আন্তর্জাতিক ক্রিকেটারই চেষ্টা করছেন বিপিএলের নকআউট পর্বে খেলতে। ইংল্যান্ড ও ক্যারিবীয় ক্রিকেটারদের দলে টানার চেষ্টা করছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তাই কাইরন পোলার্ডের মতো ফ্র্যাঞ্চাইজি লিগের বড় তারকাও দেখা যেতে পারে তখন।

Sharing is caring!