বিএনপি নেতার মৃ’ত্যুতে মির্জা ফখরুলের শোক

ময়মনসিংহ উত্তর জেলা জাতীয়তাবাদী কৃষক দলের যুগ্ম আহবায়ক, হালুয়াঘাট উপজেলা কৃষক দলের আহবায়ক ও উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন ফকির গতকাল বিকালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন।

তার মৃ’ত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “জয়নাল আবেদীন ফকির এর মৃ’ত্যুতে আমি তার শো’কার্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি।

মির্জা ফখরুল বললেন, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে বিশ্বাসী বলিষ্ঠ সংগঠক ম’রহু’ম জয়নাল আবেদীন ফকির ময়মনসিংহ উত্তর জেলা ও হালুয়াঘাট উপজেলা কৃষক দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে অক্লান্ত পরিশ্রম করেছেন।

পাশাপাশি হালুয়াঘাট উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য হিসেবেও তিনি দলকে গতিশীল করতে মনেপ্রাণে কাজ করেছেন। এছাড়া বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে তিনি সক্রিয় অংশগ্রহণ করেছেন।

তিনি বলেন, তার মৃ’ত্যুতে ময়মনসিংহ উত্তর জেলা ও হালুয়াঘাট উপজেলা কৃষক দল এবং উপজেলা বিএনপি একজন ত্যাগী, কর্মদক্ষ ও সাহসী নেতাকে হারালো। সৎ ও সজ্জন মানুষ হিসেবেও তিনি এলাকাবাসী ও দলীয় নেতাকর্মীদের নিকট ছিলেন শ্রদ্ধাভাজন।

শোকবার্তায় তিনি বলেন, দোয়া করি-মহান রাব্বুল আলামীন যেন ম’রহু’ম জয়নাল আবেদীন ফকিরের শো’কাহত পরিবারবর্গকে এই মৃ’ত্যুশোকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন। আমি ম’রহু’মের বিদেহী আত্মার মাগফিরাত কা’মনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

এছাড়া বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স পৃথক শোকবার্তায় ময়মনসিংহ উত্তর জেলা জাতীয়তাবাদী কৃষক দলের যুগ্ম আহবায়ক, হালুয়াঘাট উপজেলা কৃষক দলের আহবায়ক ও উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন ফকির এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শোকবার্তায় এমরান সালেহ প্রিন্স বলেন, মরহুম জয়নাল আবেদীন ফকির ছিলেন একজন ত্যাগী ও নিবেদিতপ্রাণ নেতা। তার সাংগঠনিক দক্ষতা স্থানীয় কৃষক দলকে মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করেছিল। তার মৃ’ত্যুতে ময়মনসিংহ উত্তর জেলা ও হালুয়াঘাট উপজেলা কৃষক দল এবং উপজেলা বিএনপি’র যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচারবিরোধী আন্দোলন-সংগ্রামে সাহসী ভূমিকার জন্য তিনি স্থানীয় নেতাকর্মীদের নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*