বাবর আজমের নতুন মাইলফলক

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সফরকারী অস্ট্রেলিয়ার দেওয়া ৩১৪ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান। রান তাড়া করতে নেমে দলীয় ২৪ রানে ফখর জামান বিদায় নিলে মাঠে নামেন পাক অধিনায়ক বাবর আজম। ৭২ বলে ৫৭ রানের ইনিংস খেলার পথে বাবর ছুঁয়েছেন ওয়ানডেতে ৪ হাজার রানের মাইলফলক।

ওয়ানডেতে দ্বিতীয় দ্রুততম ব্যাটার হিসেবে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন পাকিস্তানি অধিনায়ক। ৪ হাজার রান করতে বাবরের লেগেছে মাত্র ৮২টি ইনিংস। দক্ষিণ আফ্রিকান ব্যাটার হাশিম আমলার এই রান করতে একটি ইনিংস কম লেগেছিল।

পাকিস্তানের ইনিংসের দ্বাদশ ওভারে মিচেল সোয়েপসনকে বাউন্ডারি হাঁকিয়ে এই মাইলফলক স্পর্শ করেন বাবর। ওয়ানডেতে ৪ হাজার রান করতে ভারতের ব্যাটিং কিংবদন্তি শচীনের লেগেছিল ১১২ ইনিংস, আর বিরাট কোহলির লেগেছিল ৯৩ ইনিংস। ৩১৪ রানের লক্ষ্যে ব্যাট নেমে অবশ্য চাপে রয়েছে পাকিস্তান।

প্রতিবেদন লেখার সময় স্বাগতিকদের স্কোর ২৭ ওভারে ৩ উইকেটে ১৩৩ রান। ইমাম-উল-হক ৫৪ ও মোহাম্মদ রিজওয়ান ১ রানে ব্যাট করছেন। জয়ের জন্য বাকি ২৩ ওভারে পাকিস্তানের আরো দরকার ১৮১ রান, হাতে আছে ৭ উইকেট। জিতলে এখন ওভারপ্রতি প্রায় ৮ রান করে করতে হবে পাকিস্তানের।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*