‘বাধ্য হয়ে’ সিদ্ধান্ত পাল্টালেন মুশফিক

ছুটি নেওয়ার কারণে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে ছিলেন না মুশফিকুর রহিম। এবার সিদ্ধান্ত পাল্টালেন এই উইকেট কিপার ব্যাটসম্যান। আফ্রিকান দেশটির বিপক্ষে খেলবেন কুড়ি ওভারের সিরিজ। এমনটাই জানিয়েছেন বাংলাদেশে ক্রিকেট বোর্ড, বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

মূলত বাধ্য হয়েই সিদ্ধান্ত পাল্টেছেন মুশফিক। টি-টোয়েন্টি সিরিজ না খেললে ২০ জুলাই দেশে ফেরার কথা ছিল তার। সেক্ষেত্রে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাওয়া ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেয়া কঠিন হতো মুশফিকের।

বেশকিছু কঠিন শর্ত জুড়ে দিয়ে বাংলাদেশে সফরে আসছে অস্ট্রেলিয়া। এর মধ্যে অন্যতম হল তাদের বিপক্ষে বাংলাদেশ জাতীয় দলের হয়ে যারা টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবেন তাদের অবশ্যই ১৫ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে ২৯ জুলাই ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শর্ত অনুযায়ী সরাসরি টিম হোটেলে জৈব সুরক্ষা বলয়ে চলে যেতে হবে টাইগারদের। কেউ নিজ বাসায় যেতে পারবেন না।

এসব বিষয় বিবেচনা করেই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন মুশফিক। ক্রিকবাজকে নান্নু বলেন, ‘মুশফিক তার সিদ্ধান্ত পাল্টেছে। সে জৈব সুরক্ষা বলয়ে থাকতে চায় এবং জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলার জন্য নিজেকে উন্মুক্ত রেখেছে।

যদি এখন ওয়ানডে খেলে জৈব সুরক্ষা বলয় থেকে বের হয়ে যায় তাহলে তার জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বলয়ে মানিয়ে নেওয়া কঠিন হবে বলে মনে করছে।জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৩ জুলাই। পরবর্তী দুই ম্যাচ ২৫ এবং ২৭ জুলাই। সবগুলো ম্যাচের ভেন্যু হারারে স্পোর্টস ক্লাব মাঠ।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের পরিবর্তিত টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, শামিম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*