বাজে ব্যাটিংয়ে সিরিজ খোয়াল শ্রীলঙ্কা !

ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে শ্রীলঙ্কা। সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডও শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও শেষ পর্যন্ত ৫ উইকেট ও ১১ বল হাতে রেখেই জয় পেয়েছে। কার্ডিফে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা।

১৮ রানের ভেতর দানুশকা গুনাথিলাকা ও অভিষ্কা ফার্নান্দোকে প্যাভিলিয়নের পথ দেখান স্যাম কারান। তৃতীয় উইকেটে ৫০ রানের ধীরগতির জুটি গড়েন কুশল পেরেরা ও কুশল মেন্ডিস। তাদের জুটি খেলে মোট ৫৪টি বল। ৩৯ বলে ৩৯ রান করা কুশল পেরেরাকে মার্ক উড শিকার করার পরেই আবার নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা।

শেষ দিকে ইসুরু উদানার ১৪ বলে ১৯ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে শ্রীলঙ্কা সংগ্রহ করে কেবল ১১১ রান। উড ও আদিল রশিদ দুইটি করে উইকেট পান। স্যাম কারান ও জর্ডান একটি করে উইকেট নেন। স্বল্প লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ইংল্যান্ডও শুরুতে বিপর্যয়ে পড়ে।

৮ রানের মধ্যে জনি বেয়ারস্টো ও ডেভিড মালানকে হারায় স্বাগতিকরা। জোড়ায় জোড়ায় ফেরেন ইয়ন মরগান ও জেসন রয়। ৩৬ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়ে ইংল্যান্ড। এ অবস্থা থেকে ইংলিশদের উদ্ধার করে স্যাম বিলিংস ও লিয়াম লিভিংস্টোন। তারা গড়েন ৪৮ বলে ৫৪ রানের জুটি।

২৯ বলে ২৪ রানের ধীরগতির ইনিংস খেলে বিদায় নেন বিলিংস। স্যাম কারানকে সাথে নিয়ে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন লিভিংস্টোন। মাঝে বৃষ্টি বাগড়া দিলে বৃষ্টি আইনে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়িয়েছিল ১৮ ওভারে ১০৩ রান। ছক্কা মেরে দলের ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করেন স্যাম কারান।

লিভিংস্টোন ২৬ বলে ২৯ রান ও কারান ৮ বলে ১৬ রানে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার পক্ষে ২টি উইকেট শিকার করেন বানিন্দু হাসারাঙ্গা। সংক্ষিপ্ত স্কোর শ্রীলঙ্কা ১১১/৭ (২০ ওভার) পেরেরা ৩৯, মেন্ডিস ২১, উদানা ১৯*; উড ২/১৮, রশিদ ২/২৪।ইংল্যান্ড ১০৮/৫ (১৬.১ ওভার- লক্ষ্য ১০৩) লিভিংস্টোন ২৯, বিলিংস ২৪, রয় ১৭, কারান ১৬*; হাসারাঙ্গা ২/২০। বৃষ্টি আইনে ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*