বাজে ব্যাটিংয়ের জন্য যাকে দায়ী করলেন শান্ত

আজ ১৩৭ রানের পুঁজি নিয়ে ন্যুনতম প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারেনি সাকিব আল হাসানের দল। একপ্রকার হেসেখেলেই বাংলাদেশকে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। নিজেদের দ্বিতীয় ম্যাচে এমন বাজে ব্যাটিংয়ের জন্য শিশিরকেই দায়ী করেছেন দলে সুযোগ পাওয়া ওপেনার নাজমুল হোসেন শান্ত। আজ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, শিশিরের জন্যই শুরুতে রান তুলতে ব্যর্থ হয়েছে ব্যাটাররা।

এ সময় শান্ত বলেন, ‘শিশিরের কারণে শুরুতে ব্যাটিং করা সহজ ছিল না। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং দেখে সহজই মনে হল। তখন আবার স্পিনারদের কাজ সহজ ছিল না। আমার মনে হয় দিনের ম্যাচগুলো আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। দুই ইনিংসে এত তারতম্য থাকবে না।

এদিকে ব্যাট হাতে ভালো না করার পেছনে শান্ত দ্রুত উইকেট হারানোর ‘অভ্যাস’কেই দায়ী করছেন। তার ভাষ্যে, ‘মাঝখানের ওভারে ব্যাক টু ব্যাক উইকেট দিয়েছি। প্রথম ইনিংস উইকেট এত সহজও ছিল না। আরেকটু স্মার্ট ক্রিকেট খেললে আরেকটু বড় স্কোর হতো পারত। মাঝখানে আরও ভালো ব্যাট করার সুযোগ ছিল।

তবে সব মিলিয়ে বার বার শুরুতে রান করা কঠিন ছিল বলে জানান শান্ত। তিনি বলেন, ‘সত্যি বলতে সহজ ছিল না। আমরা দল গড়ে তোলার চেষ্টা করছি। উন্নতির চেষ্টা করছি, বিশেষ করে ব্যাটিং। দেখা যাক শেষ দুই ম্যাচে কী হয়।

Sharing is caring!