বাংলাদেশ বিরক্তিকর দল: ইগোর

বাংলাদেশ সময় আজ রাত আটটায় বাংলাদেশ ও ভারত ম্যাচটি শুরু হবে। আজ ম্যাচ–পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ইগর বলেন, ‘ফুটবলবিশ্বে কিছু বিরক্তিকর দল থাকে। যারা খুব কঠিনভাবে রক্ষণভাগ সামলে ও ভালো খেলে প্রতিপক্ষকে বিরক্ত করে। ঠিক যে কাজটি আমরা কাতারের বিপক্ষে করেছিলাম।’ কলকাতায় বাছাইপর্বের প্রথম লেগের ম্যাচটি ড্র হয়েছিল ১-১ গোলে।

প্রতি–আক্রমণনির্ভর ফুটবল খেলে প্রথমার্ধেই সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ম্যাচের শেষের দিকে ডিফেন্ডার আদিল খানের গোলে সমতায় ফিরে স্বাগতিকেরা। দলগতভাবে রক্ষণ সামলাতে পটু বাংলাদেশ। সেটি ভালো করেই জানা ভারতের কোচ ইগরের, ‘ফুটবলে প্রতিপক্ষ দলকে বিরক্ত করার জন্য আপনি সবকিছুই করার চেষ্টা করবেন। বিরক্ত করতে তাদের পাস দেওয়ার সুযোগ দেবেন না।

গ্রুপে প্রতিটি পয়েন্টের জন্য বাংলাদেশ এই কাজই করছে। তারা যাই করে, দল হিসেবেই করে।’ ম্যাচে ভারত জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী, সেটি বলতেও ভুল করেননি ইগর, ‘বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি দল ও সমর্থকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা ম্যাচটি জয়ের জন্য যাচ্ছি। এর অর্থ এই নয় যে আমরা প্রতিপক্ষকে অসম্মান করছি। শুরু থেকেই আমাদের লক্ষ্য ২০২৩ এশিয়ান কাপে জায়গা করে নেওয়া।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*