বাংলাদেশের মুখোমুখি হওয়ার আগে ভারত দলে দুঃসংবাদ

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে ফের ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। নিঃসন্দেহে বড় দল সুনীল ছেত্রীর ভারত। দুবছর পর একই টুর্নামেন্টে আবার তাদের মুখোমুখি হতে যাচ্ছেন জামাল ভূঁইয়ারা।
আফগানিস্তানের মতো শক্তিশালী দলকে ঠেকিয়ে দিয়ে বেশ চাঙ্গা বাংলাদেশ।

ভারতের বিপক্ষেও ভালো খেলে পয়েন্ট কেড়ে আনতে চান ডিফেন্ডার রহমত মিয়া। এমন মহারণের আগে দুঃসংবাদ শুনলো ভারতীয় দল। করোনায় আক্রান্ত হয়েছেন দলের অন্যতম মিডফিল্ডার অনিরুদ্ধ থাপা।
কাতারের বিপক্ষের ম্যাচে মাঠে দেখা যায়নি ভারত দলের এ নিয়মিত মিডফিল্ডারকে।

তার একাদশে না থাকা নিয়ে গুঞ্জন ওঠে। এবার জানা গেল, ওই ম্যাচের আগে অনিরুদ্ধ থাপার করোনা রিপোর্ট পজিটিভ আসে। এর পর থেকেই কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। বিষয়টি গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন ভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস। বলেছেন, ‘অনিরুদ্ধর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।ওকে বাকিদের থেকে আলাদা রাখা হয়েছে।’

তিনি জানান, গত ১৯ মে নয়াদিল্লি থেকে রওনা হওয়ার আগে ভারতীয় দলের সবার কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ আসে। দোহায় পৌঁছানোর পরে আরো একবারের পরীক্ষা করা হয়। অনিরুদ্ধ ছাড়া বাকি সবাই নেগেটিভ শনাক্ত হয়েছে। আজ রোববার অনিরুদ্ধ থাপার ফের করোনা পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

তবে ফল নেগেটিভ এলে সোমবার বাংলাদেশের বিপক্ষে তাকে খেলানো হবে কি না সে বিষয়ে স্পষ্ট কিছু জানাননি কুশল দাস। প্রসঙ্গত, কাতারের বিরুদ্ধে ৭৩ মিনিট দশ জনে দুর্দান্ত লড়াই করলেও ০-১ হেরে গিয়েছিল ভারতীয় দল। বাংলাদেশের বিপক্ষে জয় না পেলে এশিয়া কাপের আশাও শেষ হয়ে যাবে সুনীল ছেত্রীদের। ফলে এ ম্যাচকে সামনে রেখে বড় পরিকল্পনাই ফাঁদছেন ভারতের ক্রোয়াট কোচ ইগর স্তিমাচ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*