বাংলাদেশের বিশ্বকাপ দলে পরিবর্তন আসছে

হতশ্রী পারফরম্যান্সের পর বাংলাদেশের বিশ্বকাপ দলে পরিবর্তনের আভাস মিলেছে। ইতিমধ্যেই অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করা হলেও সেই স্কোয়াডে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচের পরই এই সিদ্ধান্ত ফাইনাল হতে পারে।

তবে কে বাদ পড়ছেন আর কে ঢুকছেন সে ব্যাপারে এখনও নিশ্চিত করে কিছুই জানা যায়নি। দলে ঢোকার দৌড়ে এগিয়ে আছেন সৌম্য সরকার ও শরিফুল ইসলাম। সেক্ষেত্রে একজন ব্যাটার ও একজন বোলারের কপাল পুড়তে পারে।

বিশ্বকাপের বাছাই রাউন্ডের দলগুলো ৯ থেকে ১৫ অক্টোবর খেলোয়াড় পরিবর্তন করতে পারবে। সরাসরি সুপার টুয়েলভে খেলা দলগুলোর জন্য ১৫ থেকে ২১ অক্টোবর খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আয়োজক কমিটি।

বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের আগেই স্কোয়াড পুনর্বিন্যাস করতে চলেছে বিসিবি। সেক্ষেত্রে সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলামরা আশায় থাকতে পারেন। বেধে দেয়া সময়ের পর ইনজুরি ছাড়া খেলোয়াড় পরিবর্তন করা যাবে না।

আগামী ১৭ ও ১৯ অক্টোবর আফগানিস্তান এবং সাউথ আফ্রিকার বিপক্ষে ব্রিসবেনে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২২ অক্টোবর সিডনিতে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ শুরু হবে। সরাসরি মূল পর্বে সুযোগ পাওয়া বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। হোবার্টে প্রথম রাউন্ড থেকে উঠে আসা একটি দল হবে টাইগারদের প্রথম প্রতিপক্ষ।

বাংলাদেশের বিশ্বকাপ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হোসেন শান্ত।

রিজার্ভ: শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার।

Sharing is caring!