বাঁচা-মরার লড়াইয়ের টস সম্পন্ন, রাজস্থান একাদশে ২ পরিবর্তন

টস জিতে রাজস্থানের বিপক্ষে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে মুম্বাই। প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে দুই দলের জন্যই এই ম্যাচের জয় অত্যন্ত গুরুত্বপূর্ণ। শারজায় বাংলাদেশ সময় রাত ৮টায় লিগ পর্বের ১৩তম ম্যাচে মুখোমুখি হচ্ছে রাজস্থান ও মুম্বাই। ১২টি ম্যাচ খেলে দুই দলেরই সমান ১০ পয়েন্ট।

তবে নেট রান রেটে রাজস্থানের পরে সপ্তম স্থানে মুম্বাই। লিগ পর্বের শেষ ম্যাচ তারা খেলবে ৮ অক্টোবর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। এই দুটি ম্যাচ জিতলেই যে মুম্বাই প্লে অফ খেলতে পারবে তাও নয়। কারণ নেট রান রেট তাদের অনেক কম। তাদের সামনে কঠিন সমীকরণ।

অন্যদিকে রাজস্থান আজ জিতলে কলকাতার সমান ১২ পয়েন্ট পাবে। তাতে করে ৭ অক্টোবর যখন সাকিব ও মোস্তাফিদের দল মুখোমুখি হবে, তখন ম্যাচটি হবে চতুর্থ স্থান নির্ধারণীর। যে দল জিতবে সে-ই যাবে প্লে অফে। এক কথায় রাজস্থানকে শেষ দুটি ম্যাচ জিততেই হবে পরের পর্বে যেতে হলে।

আর মুম্বাই যদি রাজস্থানকে হারাতে পারে তাহলে তাদের প্লে অফের আশা টিকে থাকবে। একই সঙ্গে চাইতে হবে তাদের শেষ ম্যাচের আগের দিন যেন রাজস্থান কলকাতার বিপক্ষে জিতে যায়। তাহলে শেষ ম্যাচে হায়দরাবাদকে হারাতে পারলে প্লে অফে উঠে যাবে মুম্বাই।

আর কলকাতা রাজস্থানকে হারালে নেট রান রেটে পিছিয়ে থাকায় এক ম্যাচ আগেই শেষ হয়ে যাবে মুম্বাইয়ের পথচলা। তখন হায়দরাবাদের বিপক্ষে তাদের ম্যাচ হবে আনুষ্ঠানিকতা রক্ষার। আর মুম্বাই যদি রাজস্থানকে হারায় কিন্তু হায়দরাবাদের কাছে হেরে যায়

এবং রাজস্থান শেষ ম্যাচে কলকাতার বিপক্ষে জেতে, তাহলে তিন দল সমান ১২ পয়েন্ট করে পাবে। তখন পাঞ্জাব কিংস চেন্নাইকে হারাতে পারলে তাদের সঙ্গে যোগ দিবে। সেক্ষেত্রে চার দলেরই পয়েন্ট হবে ১২, কিন্তু নেট রান রেটে পরের পর্বে যাবে কলকাতা।

রাজস্থান একাদশ: ইভিন লুইস, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন, শিবম দুবে, গ্লেন ফিলিপস, ডেভিড মিলার, রাহুল তেওয়াতিয়া, শ্রেয়স গোপাল, কুলদীপ যাদব, মুস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*