বলে দেন, ইউক্রেনকে মেরে গুঁড়িয়ে দেব: পুতিন

রাশিয়ার ধনকুবের ব্যবসায়ী রোমানো আব্রামোভিচ জানিয়েছেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, তিনি ইউক্রেনকে ‘মেরে গুঁড়িয়ে দেবেন’। ব্রিটিশ দৈনিক দ্য টাইমসের এক খবরে এ কথা বলা হয়েছে।রোমানো আব্রামোভিচ ইউক্রেনের সঙ্গে শান্তি আলোচনায় রাশিয়ার বেসরকারি দূত হিসেবে কাজ করছেন।

তিনি পুতিনকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির হাতে লেখা একটি চিঠি দেওয়ার সময় রুশ প্রেসিডেন্ট বলেন, ‘তাকে বলুন, আমি ওদের মেরে গুঁড়িয়ে দেব।’ দ্য টাইমস এক বিশেষ প্রতিবেদনে এ কথা বলেছে। খবরে বলা হয়েছে, জেলেনস্কির চিঠিতে যুদ্ধ শেষ করার জন্য ইউক্রেনের শর্তগুলোর বিবরণ ছিল।

আব্রামোভিচ নিজস্ব বিমানে করে ইস্তাম্বুল থেকে মস্কো যান। সেখানে তিনি পুতিনের সঙ্গে দেখা করে তার কাছে জেলেনস্কির চিঠি তুলে দেন।ওয়াল স্ট্রিট জার্নাল (ডাব্লিউএসজে) পত্রিকা সোমবার খবর দিয়েছে, আব্রামোভিচ এবং দুজন ইউক্রেনীয় শান্তি আলোচক এই মাসের শুরুতে কিয়েভে একটি বৈঠকের পরে সন্দেহভাজন নার্ভ এজেন্টের বিষক্রিয়ার শিকার হন।

তবে ইউক্রেনের কর্মকর্তারা এ খবরটিকে উড়িয়ে দিয়েছেন। সন্দেহভাজন বিষের বিষয়ে জানতে চাইলে ইউক্রেনের প্রধান আলোচক মিখাইলো পোদোলিয়াক বলেন, ‘অনেক জল্পনা-কল্পনা, বিভিন্ন ষড়যন্ত্রের তত্ত্বই রয়েছে। ’ আলোচনাকারী দলের আরেক সদস্য রুস্তেম উমেরভ জনগণকে ‘অযাচাইকৃত তথ্য’ বিশ্বাস না করার আহ্বান জানিয়েছেন।

একজন মার্কিন সরকারি কর্মকর্তাও বিষক্রিয়ার সম্ভাবনাকে অস্বীকার করে বলেছেন, গোয়েন্দারা ইঙ্গিত দিয়েছেন আব্রামোভিচ এবং দুই আলোচকের অসুস্থ হওয়ার পেছনে কোনো ‘পরিবেশগত’ কারণ আছে। আব্রামোভিচ এবং ইউক্রেনীয় আলোচকরা বিপদমুক্ত বলে জানা গেছে।
সূত্র : এনডিটিভি

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*