বড় সুযোগ হাতছাড়া করলেন সাকিব আল হাসান

ক্রিকেট পাড়ায় বেশ কিছুদিন ধরেই নানা আলোচনা এবং সমালোচনা হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার তথ্য গোপন রাখার কারণে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব আল হাসান। এরপর বাংলাদেশ ঘরোয়া ক্রিকেট লীগের মধ্য দিয়ে আবারও ক্রিকেটে ফেরেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

সদ্য শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব আল হাসান। তবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যস্ত সূচি থাকলেও বর্তমানে দলের সাথে নেই সাকিব আল হাসান।পারিবারিক কারণে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন তিনি। এই সময়ে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

পারিবারিক কারণে ছুটি নেওয়াই নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজে খেলছেন না সাকিব। তবে এই সিরিজের মধ্যেই দারুন একটি মাইলফলক স্পর্শ করতে পারতেন সাকিব আল হাসান। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার মাশরাফি বিন মুর্তজাকে পিছনে ফেলে বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ উইকেট-এর মাইলফলক স্পর্শ করতে পারতেন সাকিব।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত বাংলাদেশের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ২১৮ ইনিংসে ২৬৯ টি উইকেট নিয়েছেন মাশরাফি। তবে মাশরাফি বিন মুর্তজার খুব কাছেই রয়েছেন সাকিব আল হাসান। মাশরাফির থেকে সাকিবের দূরত্ব মাত্র তিনটি উইকেট।

২০৬ ইনিংসের সাকিব-আল-হাসান নিয়েছেন ২৬৬ টি উইকেট। নিউজিল্যান্ড সিরিজের মধ্য দিয়ে সাকিব-আল-হাসান টপকে যেতে পারতেন মাশরাফি বিন মুর্তজাকে। তবে সাকিবের এই ইতিহাস গড়তে বেশি অপেক্ষা করতে হবে না। আগামী মে মাসে ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে মাইলফলক স্পর্শ করতে পারবেন তিনি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*